অনির্দিষ্টকালের জন্য স্থগিত আইপিএল

ক্রিড়া ডেস্কঃ লকডাউনের সময়সীমা বাড়ানোর কথা ঘোষণার পরই বিসিসিআই সূত্রে জানা গেল, অনির্দিষ্টকালের জন্য স্থগিত আইপিএল। অর্থাৎ চলতি বছর আইপিএল আয়োজনের আশা যে আরও ক্ষীণ হল, তা বলাই বাহুল্য।

গত ২৯ মার্চ টুর্নামেন্ট শুরুর কথা ছিল। করোনার জন্য তা পিছিয়ে দেওয়া হয়। ঠিক হয়, ১৫ এপ্রিল শুরু হবে আইপিএল ১৩। কিন্তু কোথায় কী। আগামী ৩ মে পর্যন্ত ভারতে চলবে লকডাউন। ততদিন পর্যন্ত রেল থেকে বিমান- সমস্ত পরিষেবা বন্ধ। অর্থাৎ বিদেশি তারকাদের না দেশে আগমন সম্ভব, আর না ম্যাচ আয়োজন করা সম্ভব।

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় দিন দুয়েক আগে সে ইঙ্গিত দিয়েছিলেন। তিনি বলেছিলেন, “গোটা পরিস্থিতির উপর আমরা নজর রাখছি। এই মুহূর্তে কিছু বলা সম্ভব নয়। আর বলার কিছু নেইও। বিমান পরিষেবা বন্ধ, মানুষ গৃহবন্দি, অফিস বন্ধ। কেউ কোথাও যেতে পারছে না। খুব স্বাভাবিকভাবেই বোঝা যাচ্ছে, আইপিএল কেন এখন কোনওরকম স্পোর্টস ইভেন্টই আয়োজন সম্ভব নয়।”

ভারতীয় বোর্ড সূত্রে জানা যায়, ৩ মে পর্যন্ত লকডাউন চলবে শোনার পরই অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিত রাখার কথা ঠিক করেন কর্তৃপক্ষ । আপাতত কোনও নতুন দিনক্ষণ ও ঘোষণা করা হচ্ছে না। পরিস্থিতি বুঝেই পরবর্তী পদক্ষেপ নেবেন বোর্ড।

আপনার মতামত জানানঃ