কুষ্টিয়ার লড়াকু নারী জয়িতা রওশন আরা নীলা 

কুষ্টিয়া : খুব কাছ থেকে দেখেছি তাকে কোন অসহায় নারী বিপদে পড়লে তাকে উদ্ধার করা, বাল্য বিবাহর খবর পেলেই সাথে সাথে দলবল নিয়ে সেখানে ছুটে গিয়ে বোঝানো, নারী নির্যাতন হলে সেখানে ছুটে গিয়ে আইনী পরামর্শসহ তাদের পাশে দাঁড়িয়েছেন এই নারীনেত্রী। শুধু তাই নয়, অসহায় নির্যাতিত নারীদের সমস্যা সমাধানের তিনি সংশ্লিষ্টদের সহ ইউএনও এমনকি জেলা প্রধান কর্মকর্তা ডিসির কাছেও বারবার প্রয়োজনের তাগিদে ছুটে গেছেন।

আগামীকাল সোমবার সকাল ৭ টায় মাছরাঙা টেলিভিশনে মেরিল মিল্ক সোপ বার রাঙা সকাল অনুষ্ঠানে তাঁর জীবনের গল্প গাঁথা দিনগুলি নিয়ে সরাসারি অনুষ্ঠান সম্প্রচার করা হবে। অনুষ্ঠানটি উপভোগ করতে চোখ রাখুন মাছরাঙ্গা টিভিতে।

সংগ্রামী নারী রওশন আরা নীলার বাড়ী কুষ্টিয়ার কুমারখালী উপজেলাতে।

মহীয়সী এ নারী সম্প্রতি সরকারীভাবে কুমারখালী উপজেলা ও কুষ্টিয়া জেলার শ্রেষ্ঠ জয়িতা হিসেবে বেগম রোকেয়া পদক পেয়েছেন। সমাজকর্মে বিশেষ অবদানের জন্য তাকে এ সম্মানে ভূষিত করা হয়।

মহীয়সী এ নারী এখন নিরন্তর ছুটে চলেছেন সমাজের অসহায় পিছিয়ে পড়া, সুবিধাবঞ্চিত হতদরিদ্র নারীদের কল্যাণে। বাল্যবিয়ে বন্ধ ও নারী নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার এ নারী দিন নেই রাত নেই আন্দোলন সংগ্রাম করে যাচ্ছেন পাশাপাশি সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে এবং ইতিহাস-ঐতিহ্য সংস্কৃতি-মুক্তিযুদ্ধের ওপর যারা কাজ করে যাচ্ছেন তাদের নানাভাবে সহযোগিতা, পরামর্শ দান করে যাচ্ছেন। এ নারীর গর্ভে জন্ম নিয়েছে দুটি সন্তান- তারাও সমাজ সংস্কৃৃতির সঙ্গেই আছেন। বাবার চাকরি সূত্রে বগুড়া জেলার শান্তাহারে ১৯৫৪ সালরে ৬ অক্টোবর জন্মগ্রহণ করেন তিনি।

আপনার মতামত জানানঃ