কুষ্টিয়া সাইন্স সোসাইটি এখন ইউথ ডেভলপমেন্ট সোসাইটি

প্রেস বিজ্ঞপ্তিঃ বাল্য বিবাহ প্রতিরোধ, যৌতুক কে না বলা, ১ টাকায় খাবার দেয়া, মাদক থেকে দুরে থাকতে সচেতন করে তোলা, রক্তদান কর্মসুচীসহ সামাজিক কর্মকান্ড করার মানসে তরুনদের নিয়ে গঠিত কুষ্টিয়া সাইন্স সোসাইটির নাম পরিবর্তন করা হয়েছে।

নিবন্ধন করাসহ সাংগঠনিক কাজ বেগবান করে তুলতেই সর্বসম্মতিক্রমে বর্তমানে সংগঠনের নাম ইউথ ডেভলপমেন্ট সোসাইটি করা হয়েছে।

২০১৭ সালের মাঝামাঝিতে মাত্র ১৫ তরুন তরুনী ও কিছু শুভাঙ্কাখীদের নিয়ে প্রতিষ্ঠা হয় কুষ্টিয়া সাইন্স সোসাইটি (কে,এস,এস)।

অল্পকিছু দিনের মধ্যেই কে,এস,এস অায়োজন করে এস্ট্রো অলিম্পিয়াড। সেটিই মুলত সকলের নজরে আসলে সংগঠনটি আরো সক্রিয়ভাবে কাজ করার উদ্যোগ নেয়। বর্তমানে এর সদস্য সংখ্যা ৪২ জন।

সংগঠনের সসভাপতি ধ্রুব জানান, আমরা কয়েক বন্ধুরা মিলে এস্ট্রো অলিম্পিয়াডের আয়োজন করি। দারপর সেটি বাস্তবায়ন হলে আমাদের মেধা মননে ও বিভিন্ন প্রযুক্তি ব্যবহার করে নতুন নতুন কিছু আবিষ্কার করি। সেসব ডিজিটাল উদ্ভাবনী মেলায় স্থান পায়। এবং স্রেষ্ঠত্ব হওয়ায় সম্মাননা ক্রেষ্টও আমাদের ঝুলিতে নতুনমাত্রায় যুক্ত হয়। তারপর থেকে
আমাদের সংগঠনের মাধ্যমে বিভিন্ন সামাজিক কাজে সম্পৃক্ত হই। এরই সুত্র ধরে শুরু করি নানান কর্মসূচি। এরমধ্যে রক্ত সন্ধান,বাল্যবিবাহ রোধ,পুর্নবাসন,মাদক বিরোধী কর্মকান্ড সহ বিভিন্ন সামাজিক কাজে। কে,এস,এস এর সকল কাজ দেখে তাদের সহযোগীতা করে বিভিন্ন সমাজকর্মীরা। যখন অামরা সম্পূর্ণ ভাবে সামাজিক কাজে মনোনিবেশ করি তখনই প্রয়োজন বোধ হয় সংগঠনটির নাম পরিবর্তন করার। তারপরই উপদেষ্টাদের সাথে বসে তাদের পরামর্শ নিয়ে ঠিক করা হয় নতুন নাম ইউথ_ডেভলপমেন্ট_সোসাইটি (ওয়াই,ডি,এস)।

কুষ্টিয়ার সকল সামাজিক কাজ এবং অর্তমানবতার সেবাই এক অনন্য সংগঠন হবে এই সংগঠনটি।

আপনার মতামত জানানঃ