কেশবপুরে কপোতাক্ষ নদে নৌকা ভ্রমণ

রাজীব চৌধুরী, কেশবপুরঃ যশোর জেলার ঐতিহ্যবাহী নদ কপোতাক্ষ নদ । মাইকেল মধুসূদন দত্তের স্মৃতি বিজড়িত এই নদে ০১ নং ত্রিমোহিনী ইউনিয়নের মোহনা খেলাঘরের সদস্যবৃন্দের উদ্যোগে আয়োজন করা হয় নৌকা ভ্রমণ । মঙ্গলবার (০১ অক্টোবর) সকাল ০৯:০০ ঘটিকায় ভ্রমণ শুরু হয়ে শেষ হয় রাত ১০:০০ টায় । এই নৌকা ভ্রমণ ত্রিমোহিনী বাজার থেকে শুরু করে পাটকেলঘাটা অপরদিকে পাটকেলঘাটা থেকে শুরু করে ত্রিমোহিনী এসে শেষ হয় ।
কপোতাক্ষ নদের দুই তীরের অপূর্ব প্রাকৃতিক দৃশ্য উপভোগ করার জন্য মোহনা খেলাঘরের সদস্যবৃন্দ এই নৌকা ভ্রমণের আয়োজন করে । কপোতাক্ষ নদের দুই তীরে সাদা কাশ ফুলের নৈশর্গিক দৃশ্য, সাদা বক পাখিগুলোর উড়ে এসে মাছ ধরার দৃশ্য, জোয়ার ভাটার চমকপ্রদ দৃশ্য, মাঝ নদীতে নৌকায় বসে সূর্য অস্ত যাওয়ার অপূর্ব দৃশ্য উপভোগ করেন এই ভ্রমণপিপাসুরা । ভ্রমনের সময় তারা কপোতাক্ষ নদের স্বচ্ছ পানিতে হাত পানি ছুঁয়ে মনের সাথে পানির মিলন অনুভব করে ।
নৌকা ভ্রমণে উপস্থিত সদস্যবৃন্দের মধ্যে ত্রিমোহিনী বাজার পোস্ট ই-সেন্টারের উদ্যোক্তা সাইফুল ইসলাম মুকুল, মোহনা খেলাঘরের সদস্য জাহিদ হাসান সুমন, রেজাউল ইসলাম, বাবু, মেহেদী হাসান ওদু, নাহিদ হাসান,পারভেজ মোশাররফ, বাক্কার, বাশার, মাফি, সোহানুর, শান্ত, আশিক, কাশেম, নাজমুল, আল আমিন, ওজিয়ার রহমান, আব্দুর রহমান, মাহাবুর রহমান, তোহিদুল্লাহ, পারভেজ, হামিদ, অপু, বায়জিদ, রনি, তরঙ্গ, নাঈম, রাসেল, হাসিবুল, রসুল, রায়হান, চন্দন, হৃদয়, জাহাঙ্গীর প্রমুখ সবাই মিলে নৌকা ভ্রমণটি হৃদয় দিয়ে উপভোগ করে ।

আপনার মতামত জানানঃ