ক্রিকেটারদের আন্দোলন: যা বললেন সৌরভ গাঙ্গুলি

আন্তর্জাতিক : বেতন ভাতা বাড়ানোসহ ১১ দফা দাবিতে দেশের ক্রিকেটারদের আন্দোলনকে বাংলাদেশের অভ্যন্তরীণ ব্যাপার বলে উল্লেখ করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এর নতুন প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবির এসব অসঙ্গতি নিয়ে আন্দোলনে নেমেছেন সাকিব-তামিম-মুশফিকসহ দেশের শীর্ষ ক্রিকেটাররা। দাবি না মানলে সব ধরনের ক্রিকেট থেকে বিরত থাকার ঘোষণা দিয়েছেন সাকিব আল হাসান। ঘরোয়া ক্রিকেটের পারিশ্রমিক বাড়ানো, ক্রিকেটারদের প্রতি বিসিবির দৃষ্টিবঙ্গি বদলানোসহ মোট ১১ দফা দাবিতে আন্দোলনের ডাক দিয়েছেন তারা।

সোমবার সাকিব আল হাসানের নেতৃত্বে মিরপুরে বিসিবি একাডেমি মাঠে জড়ো হন খেলোয়াড়রা। সেখানে বিকেল ৩টায় সংবাদ সম্মেলন করেন দেশসেরা ক্রিকেটাররা।

এদিকে, কলকাতার ইডেন গার্ডেনে ভারত ও বাংলাদেশ ঐতিহাসিক টেস্ট আগামী ২২শে নভেম্বর থেকে। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এটা নিয়ে চিন্তিত নয়। বিসিসিআইয়ের নতুন প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি মনে করছেন, এটা বাংলাদেশ ক্রিকেটের অভ্যন্তরীণ ব্যাপার। ভারত-বাংলাদেশ সিরিজে এর প্রভাব পড়বে না।

সৌরভ বলেন, ‘এটা তাদের (বিসিবি’র) অভ্যন্তরীণ ইস্যু। তারাই এর সমাধান করবে। তারা (বাংলাদেশ) খেলতে আসবে।’

বাংলাদেশ ক্রিকেটের এই সংকট নিয়ে বিসিবির সঙ্গে কথা হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে বিসিসিআই প্রেসিডেন্ট বলেন, ‘এটা পুরোপুরিই তাদের অভ্যন্তরীণ ব্যাপার। আমি বিসিবির সঙ্গে কথা বলেছি। এ নিয়ে আমার কিছু বলা ঠিক হবে না।’

আপনার মতামত জানানঃ