খালেদার আপিল ও জামিন আবেদন

ঢাকা অফিস : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় হাইকোর্টের দেয়া ১০ বছরের কারাদণ্ডের রায়ের বিরুদ্ধে আপিল ও জামিন আবেদন করেছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া।

আজ বৃহস্পতিবার, আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় খালেদা জিয়ার আইনজীবীরা এ আপিল করেন বলে জানিয়েছেন, ব্যারিস্টার কায়সার কামাল।

এই মামলায় গেল বছরের ৩০শে অক্টোবর খালেদা জিয়ার সাজা বৃদ্ধিতে দুদকের করা আবেদন গ্রহণ করে বিচারপতি এম এনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ ১০ বছরের কারাদণ্ডাদেশ দেন। একই সঙ্গে, নিম্ন আদালতের দেয়া পাঁচ বছরের কারাদণ্ড থেকে খালাস চেয়ে খালেদা জিয়ার করা আপিল খারিজ করে দেন আদালত।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত বছরের ৮ই ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫ খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন। এই মামলায় খালেদা জিয়ার বড় ছেলে পলাতক তারেক রহমানকে ১০ বছরের সাজা দেয়া হয়। মামলার অন্য চার আসামিকে ১০ বছরের কারাদণ্ড ও সবাইকে দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়।

এ মামলার ছয় আসামির মধ্যে খালেদা জিয়া, মাগুরার সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ কারাবন্দি। পালিয়ে থাকা তিন আসামি হলেন, তারেক রহমান, সাবেক মুখ্য সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

আপনার মতামত জানানঃ