খালেদা জিয়ার মুক্তির জন্য প্রধানমন্ত্রীর কাছে বিএনপির মানবিক আবেদন

ঢাকা অফিস : বিএনপির কারাবন্দি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মানবিক আবেদন জানিয়েছে বিএনপি।  রাজনৈতিক সিদ্ধান্ত ছাড়া বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি সম্ভব না উল্লেখ করে দলীয় প্রধানের মুক্তির জন্য প্রধানমন্ত্রীর কাছে মানবিক আবেদন জানিয়েছেন বিএনপি সংসদ সদস্যরা। আজ বুধবার, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লকে খালেদা জিয়ার সঙ্গে দেখা করার পর এ আবেদন জানান তারা।

বিকেল পোনে ৪টার দিকে, রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান বিএনপির চার সংসদ সদস্য রুমিন ফারহানা, মোশাররফ হোসেন, জিএম সিরাজ, জাহিদুর রহমান।

এ সময় বিএনপির সাংসদরা জানান, খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতির দায় সরকারকেই নিতে হবে।

খালেদা জিয়ার সঙ্গে দেখা করার পর সংসদ সদস্য রুমিন ফারহানা জানান, দেশে কিংবা বিদেশে চিকিৎসা খালেদা জিয়ার ব্যক্তিগত কিংবা পারিবারিক সিদ্ধান্ত। এ নিয়ে সরকারের হস্তক্ষেপ কাম্য নয়।’ খালেদা জিয়ার পছন্দের চিকিসৎক দিয়ে এখন পর্যন্ত চিকিৎসা নিতে দেয়া হচ্ছে না বলেও অভিযোগ করা হয়।

এর আগে, গতকাল মঙ্গলবারও বিএনপির সংসদ সদস্য হারুন-অর রশীদ, উকিল আবদুস সাত্তার ও আমিনুল ইসলাম বিকাল ৪টার দিকে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে দেখতে যান। খালেদা জিয়ার সঙ্গে প্রায় এক ঘন্টা সময় কাটানোর পর বিএনপি সংসদ সদস্য হারুন বলেন, ‘খালেদা জিয়ার যে অসুখ-বিসুখ রয়েছে, এগুলোর জন্য উনার অবিলম্বে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার দরকার। এটার জন্যে বিদেশে চিকিৎসা দরকার।’

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট এবং জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত খালেদা জিয়া দেড় বছর ধরে কারাগারে রয়েছেন। অসুস্থতার জন্য কয়েক মাস আগে তাকে বঙ্গবন্ধু শেষ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে নেয়া হয়। তারপর থেকে সেখানেই রয়েছেন বিএনপি প্রধান।

আপনার মতামত জানানঃ