খুলনায় আইইবি’র ৫৮তম কনভেনশন উদ্বোধন আজ

খুলনা : ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) এর চার দিনব্যাপী ৫৮তম কনভেনশন আজ শনিবার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বেলা ১১টায় নগরীর খালিশপুরস্থ আইইবি কেন্দ্রে উদ্বোধন করাে হবে। বারের কনভেনশনের মূল প্রতিপাদ্য বিষয় স্থির করা হয়েছে ‘সাসটেইনেবল ডেভেলপমেন্ট ফর হিউম্যান নেচার’ এবং কনভেনশনের মূল আকর্ষণ জাতীয় সেমিনারের বিষয়বস্তু নির্ধারণ করা হয়েছে‘ ডিজিটাল টেকনোলজি ফর ট্রান্সফরমিং বাংলাদেশ ইনটু মিডল ইনকাম কান্ট্রি’।
চারদিনব্যাপী আয়োজিত এবারের কনভেনশনের মূল অনুষ্ঠানগুলোর মধ্যে রয়েছে, উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান, জাতীয় সেমিনার উদ্বোধনী ও সমাপনী পর্ব, তিনটি স্মারক বক্তৃতা, ফিয়েস্কা সেমিনার ও বিদেশি অতিথিদের সংবর্ধনা।
অনুষ্ঠানগুলোতে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, তথ্যমন্ত্রী প্রকৌশলী হাসানুল হক ইনু, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ, আইইবির প্রাক্তন প্রেসিডেন্ট অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন। সেমিনারে বাংলাদেশ, পাকিস্তান, ইন্ডিয়া, নেপাল এবং শ্রীলঙ্কার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের পক্ষ থেকে পেপার উপস্থাপন করা হবে। আগামী ৫ মার্চ কনভেনশনের জাতীয় সেমিনারের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেত্রী বেগম রওশন এরশাদ এমপি।
গতকাল শুক্রবার খুলনা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান আইইবি’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রেসিডেন্ট প্রকৌশলী মো. কবির আহমেদ ভুইয়া, খুলনা ওয়াসার চেয়ারম্যান মো, নুরুজ্জামান, আইইবি’র সহ-সভাপতি শাহাদাত হোসেন সেলিম, খন্দকার মঞ্জুর মোর্শেদ, আতাউর রহমান, মামুনুর রশিদ, সম্মানী সম্পাদক মনিরুজ্জামান পলাশ প্রমুখ।

আপনার মতামত জানানঃ