খুলনায় চাকুরীচ্যুত দুই সেনা সদস্য রিমান্ডে : আত্মসাতকৃত টাকা উদ্ধার

খুলনা : খুলনায় দুই চাকুরীচ্যুত সেনা সদস্য ফারুক হোসেন ও শরিফুল ইসলাম এর আত্মসাতকৃত ৬ লাখ ৮৯ হাজার টাকা ও প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার সনদ পত্র উদ্ধার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। তারা বিভিন্ন লোকদের চাকুরী দেওয়ার প্রলোভনে এসব টাকা আত্মসাত করেন। এ বিষয়ে দুই চাকুরীচ্যুত সেনা সদস্যসহ তিনজনের বিরুদ্ধে ফুলতলা থানা মামলা দায়ের করা হয়েছে। যার নং-১৬ তারিখ-২৭/০২/২০১৮।
জেলা ডিবি পুলিশের ইনচার্জ সিকদার আককাছ আলী পিপিএম জানান, চাকুরীচ্যুত সেনা সদস্য ফারুক হোসেনকে জিজ্ঞাসাবাদ করে তাকে নিয়ে জেলা গোয়েন্দা শাখা খুলনা এর বিশেষ টীম পুলিশ পরিদর্শক গোপাল চন্দ্র রায় এর নেতৃত্বে এসআই মোঃ আলীমুজ্জামান, এসআই অর্জুন কুমার দাসসহ সংগীয় অফিসার ফোর্স অভিযান পরিচালনা করে তার ভাড়া বাসা কোতয়ালী থানা যশোর এর সদুল্যপুর প্রফেসার ইসমাইল হোসেন এর বাড়ী থেকে সেনাবাহিনির চাকুরীর ভূয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে আত্মসাৎকৃত টাকার মধ্যে ৪ লাখ ৮৯ হাজার নগদ টাকা এবং ইসলামী ব্যাংক লিঃ যশোর শাখা এর অনুকুলে ফারুক হোসেনের নামে জমাকৃত ২ লাখ ৪০ হাজার টাকার এফডিআর (যা ৬ মাস মেয়াদী স্থায়ী সঞ্চয়পত্র) উদ্ধার করেন।
অপর এক অভিযানে ফারুকের দুলাভাই ৩নং আসামি সালাম এর বাঘারপাড়া’র নিত্যনন্দপুর এলাকার বাসা থেকে চাকুরীপ্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার সনদপত্র ও জন্ম সনদের মূলকপি উদ্ধার করা হয়েছে।
তিনি আরও জানান। আসামিদের জিজ্ঞাসাবাদ শেষে রিমান্ডের আবেদনসহ বিজ্ঞ আদালতে প্রেরণ করলে আদালত আসামি ফারুক ও শরিফুলকে ১ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেন। আসামিদের জিজ্ঞাসাবাদ অব্যাহত আছে। অত্র মামলার তদন্তকারী কর্মকর্তা হিসেবে জেলা গোয়েন্দা পুলিশের এসআই মোঃ আলীমুজ্জামান নিযুক্ত হয়েছেন।

আপনার মতামত জানানঃ