খুলনায় মাদকবিরোধী অভিযানে দুই মাদক ব্যবসায়ীকে সাজা

কামরুল হোসেন মনি : বর্তমানে সরকারের মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে জেলা প্রশাসনের উদ্যোগে খুলনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে গঠিত টাস্কফোর্স গঠন করে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। বুধবার দিনব্যাপী নগরীর বিভিন্ন স্থানে মাদকবিরোধী টাস্কফোর্স অভিযান চালিয়ে মাদক বিক্রেতা ও সেবনকারীকে পৃথকভাবে এক বছর করে সাজা প্রদান করেন। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। আটককৃতরা হচ্ছে  মোকাররম হোসেন খান (২১) এবং আসাদুল আলম হৃদয় (২১)।
জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের উপ-পরিচালক মোঃ রাশেদুজ্জামান জানান, গত ১০ মার্চ থেকে জেলা প্রশাসনের উদ্যোগে মাদক বিরোধী টাস্কফোর্স গঠন করে নগরীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হচ্ছে। তাদের এ অভিযান অব্যাহত থাকবে।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমান বলেন, বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে খুলনা জেলা প্রশাসন প্রতিশ্রুতিবদ্ধ। এ লক্ষ্যে বিভিন্ন বাহিনীর সমন্বয়ে টাস্কফোর্স গঠন করে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। এমন অভিযান অব্যাহত থাকবে।
খুলনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় সূত্র মতে, মাদক বিরোধী গঠিত টাস্কফোর্স জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে নগরীর দিলখোলা রোড এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় ওই এলাকার বাসিন্দা জিল্লুর রহমানের পুত্র মোকাররম হোসেন খানকে গাজা ও ইয়াবা বিক্রির দায়ে তাকে আটক করেন। অপর অভিযানে নগরীর ছোট বয়রা এলাকার বাসিন্দা মোঃ আকবর আলীর পুত্র আসজাদুল আলম হৃদয়কে টলুইন  (সলিউশন গাম) সেবনের অপরাধে তাকে আটক করে। পরবর্তীতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমান ভ্রাম্যমান আদালত পরিচালনা করে প্রত্যেককে এক বছরের বিনাশ্রম কারাদ- প্রদান করেন।
অভিযানের সময়  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের উপ-পরিচালক মোঃ রাশেদুজ্জামান,  গোয়েন্দা বিভাগের পরিদর্শত পারভীন আক্তার, ‘খ’ সার্কেলের পরিদর্শক সাইফুর রহমান রানাসহ বিভিন্ন আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত জানানঃ