খুলনায় মাসব্যাপী একুশে বইমেলার সমাপনী

খুলনা : বাঙালীর প্রাণের মেলা বইমেলা। গত ১লা ফেব্র“য়ারি থেকে শুরু হওয়া মাসব্যাপী একুশে বইমেলা গতকাল বুধবার শেষ হয়েছে। গতকাল সমাপনী দিনে বিকালে খুলনা সরকারি মহিলা কলেজ এবং সরকারি আযম খান কমার্স কলেজের বিতার্কিকদের অংশগ্রহণে প্রদর্শনী বিতর্কানুষ্ঠানের মধ্য দিয়ে দিনের অনুষ্ঠানমালার সূচনা হয়। পরবর্তীতে সমাপনী দিনের আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। বিশেষ অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নূর-ই-আলম, বিশিষ্ট শিক্ষাবিদ ও সাহিত্যিক অধ্যাপিকা মমতাজ বেগম।
শুভেচ্ছা বক্তব্য রাখেন খুলনা বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান ও একুশে বইমেলা, খুলনার সদস্য সচিব ড. মোঃ আহছান উল্যাহ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনার জেলা প্রশাসক ও একুশে বইমেলা, খুলনার আহ্বায়ক মোঃ আমিন উল আহসান।
আলোচনা অনুষ্ঠান শেষে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৮ উপলক্ষে খুলনা বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার এবং একুশে বইমেলা, খুলনা কর্তৃক আয়োজিত রচনা, চিত্রাংকন, উপস্থিত বক্তৃতা ও বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়। পরিশেষে বাংলাদেশ শিশু একাডেমী, খুলনা এবং আর্টিস্ট ক্লাব, খুলনার শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। সমাপনী দিবসে মেলায় ছিল উপচে পড়া ভীড়।

আপনার মতামত জানানঃ