খুশীতে আত্নহারা ক্ষুদে শিক্ষার্থীরা

উথোয়াই মারমা জয়, বান্দরবান : শিক্ষার গুনগতমান ও স্কুলে শিক্ষার্থীদের উপস্থিতির হার বৃদ্ধিসহ অভিভাবকদেরকে সচেতন করার লক্ষে জেলা পরিষদ অর্থায়নে বান্দরবান লামায় চেয়ারম্যান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোমলমতি শিশু শিক্ষার্থীদের মাঝে নতুন বছরের ডায়েরি বিতরণ করা হয়েছে।
শনিবার সকাল ১১ টায় বিদ্যালয় প্রাঙ্গনে এ উপলক্ষে আলোচনা সভা আয়োজন করা হয়। সভায় এসএমসি কমিটি সহ-সভাপতি মিজান উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি থেকে শিক্ষা ডায়রি বিতরণ এবং বক্তব্য রাখেন লামা পৌর মেয়র জহিরুল ইসমাল। এসময় বিশেষ অতিথি থেকে বক্তব্য রাখেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা যতীন্দ্র মোহন মন্ডল, সাবেক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্বাস উদ্দিন সেলিম, দৈনিক ইত্তেফাক পত্রিকায় প্রতিনিধি কামাল উদ্দিন, নুনারবিল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহেদ সরওয়ার, এসএমসি কমিটির সদস্যবৃন্দ।
প্রধান অতিথি জহিরুল ইসলাম বলেন, আমরা যখন প্রাথমিক বিদ্যালয়ের পড়ালেখা করেছি তখনকার সময়ে শিক্ষা, যোগাযোগ, বিদ্যুতসহ নানা মৌলিক উন্নয়নে পিছিয়ে ছিল। বর্তমান সরকার পাহাড়ে আলো এনেছে। সরকার নিরলসভাবে শিক্ষার উন্নয়নে কাজ করে যাচ্ছে। নতুন ভবন নির্মাণ, শিক্ষক নিয়োগ, বছরে প্রথম দিন নতুন বই প্রদানের মাধ্যমে শিক্ষা বিস্তারে ভূমিকা রাখছে। এসময় তিনি শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি একজন ভালো মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠার আহ্বান জানিয়ে বলেন, তোমাদের প্রত্যেক দিন নিয়মিত স্কুলে আসতে হবে। মনোযোগ সহকারে পড়া বুঝে নিতে হবে আর শিক্ষা ছাড়া কিছু করা সম্ভব হবে না বলে মন্তব্য করেন।

আপনার মতামত জানানঃ