ঘুমানোর চাকরিতে মিলবে ১ লাখ

আন্তর্জাতিক : “শুধু ঘুমান। যতক্ষণ পারেন ততক্ষণ গভীরভাবে ঘুমান। আপনি কেবল বিশ্রাম করুন।” এই কাজ শুধু ঘুমোনোর।  ১০০ দিন ৯ ঘণ্টা করে ঘুমানোর জন্য এক লাখ রুপি দেবে একটি প্রতিষ্ঠান। ভারতের বেঙ্গালুরুভিত্তিক ওয়েকফিট ইনোভেশনস প্রাইভেট লিমিটেড নামের প্রতিষ্ঠানটি মানুষের ঘুমের ধরন পর্যবেক্ষণ করতে ‘স্লিপ ইন্টার্নশিপের’ উদ্যোগ নিয়েছে। এমনকি সংস্থাটির ওয়েবসাইটে বলা হয়েছে, এ কাজের জন্য নির্ধারিত ড্রেস কোডও থাকছে। খবর ইন্ডিয়া টুডের।

ইন্টার্নরা ঘরে বসে নিজেই কোম্পানির সরবরাহ করা গদিতে ঘুমাতে পারবেন। ১০০ দিন সপ্তাহে ৭ রাত ৯ ঘণ্টা করে ঘুমানোর চাকরি করতে হবে তাদের। সংস্থার ওয়েবসাইট অনুযায়ী, ইন্টার্নশিপের জন্য আপনার একমাত্র প্রয়োজনীয় দক্ষতা হলো ঘুমের জন্য দুর্দান্ত আবেগ এবং সামান্য সুযোগে ঘুমিয়ে যাওয়ার সহজাত দক্ষতা।

প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে বলা হয়েছে, “শুধু ঘুমান। যতক্ষণ পারেন ততক্ষণ গভীরভাবে ঘুমান। আপনি শুধু বিশ্রাম করুন। বাকিটা আমাদের হাতে ছেড়ে দিন।”

গদি ব্যবহারের আগে এবং পরে একটি স্লিপ ট্র্যাকার ব্যবহার করে তাদের ঘুমানোর ধরন পর্যবেক্ষণ করা হবে। নির্বাচিত ইন্টার্নরা সঠিকভাবে কাজ শেষ করতে পারলে ১০০ দিন শেষে ১ লাখ রুপি পাবেন।

আপনার মতামত জানানঃ