চট্টগ্রামের কাট্টলীতে যুবকের ঝুলন্ত লাশ: ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম ব্যুরো:  চট্টগ্রাম নগরীর উত্তর কাট্টলীর আমান উল্লাহ শাহ পাড়ায় শফিকুল রনি (২৮) নামে এক যুবকের লাশ উদ্ধারের ঘটনায় ‘হত্যাকাণ্ড’ দাবি করে থানা ছাত্রলীগের সভাপতিসহ চার জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছে পরিবার। পরিবারের দাবি, বোন রেশমী আক্তারকে উত্যক্ত করার প্রতিবাদ করায় শফিকুল রনিকে পরিকল্পিতভাবে হত্যা করে দায় এড়াতে লাশ ঝুলিয়ে রাখেন আকবরশাহ থানা ছাত্রলীগের সভাপতি জুয়েল সিদ্দিকী ও তার কয়েকজন অনুসারী।

গত মঙ্গলবার রাতে আমান উল্লাহ শাাহ পাড়ার নি বাসা থেকে শফিকুল রনির ঝুলন্ত লাশ উদ্ধার করেন পুলিশ। পরে লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজimageহাসপাতালে পাঠানো হয়। পুলিশ বলছে-প্রাথমিকভাবে ধরে নেয়া হচ্ছে এটি একটি আত্মহত্যা। লাশের ময়নাতদন্তের পরই হত্যাকান্ড কিনা জানা যাবে।

আত্মহত্যাকারী যুবক মো. শফিকুল রনি (২৮) আমানত উল্লাহ শাহ পাড়ার কসাই বাল্লা মিয়ার ছেলে।

আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, ঘটনার পর পরই ঘটনাস্থলে গিয়ে পুলিশ শফিকুল রনির লাশ উদ্ধার করা হয় এবং ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়। প্রাথমিকভাবে এটিকে আত্মহত্যা হিসেবে ধরা হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট হাতে পেলে হত্যাকান্ড কিনা বুঝা যাবে। যদি হত্যাকান্ড হয় তবে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আপনার মতামত জানানঃ