ছাত্রদলের প্রার্থীকে হুমকি দেওয়ার অভিযোগ

ঢাকা অফিস : ঢাকা বিশ্ববিদ্যালয় বিজয় একাত্তর হল সংসদ নির্বাচনে ছাত্রদলের প্যানেলের এক প্রার্থীকে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। সাধারণ সম্পাদক (জিএস) পদে প্রতিদ্বন্দ্বিতাকারী ওই প্রার্থী হলেন বজলুর রহমান বিজয়। তিনি বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

বুধবার দুপুরে বিজয় একাত্তরের হলের ক্যানটিনে দুপুরের খাবার খেতে গিয়েছিলেন বিজয়। তাঁর সঙ্গে ছিল নির্বাচনী সরঞ্জামাদি–সংবলিত একটি ব্যাগ। হলটিতে একই পদে ছাত্রলীগ প্যানেলের প্রার্থী নাজমুল হাসান নিশান ও তাঁর কর্মীরা বিজয়কে গালিগালাজ ও হুমকি-ধমকি দেন বলে অভিযোগ উঠেছে।

ছাত্রলীগ প্রার্থীর এমন আচরণের বিচার চেয়ে বিজয় একাত্তর হল সংসদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শাহ্ মিরান বরাবর বুধবার বিকেলে লিখিত অভিযোগ করেছেন ছাত্রদলের এই প্রার্থী।

লিখিত অভিযোগে বজলুর রহমান বিজয় বলেন, ‘বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে বিজয় একাত্তর হল ক্যানটিনে আমি দুপুরের খাবার খাওয়ার জন্য প্রবেশ করি। আমি নিজে একজন প্রার্থী হওয়ায় নির্বাচনী সরঞ্জামাদি–সংবলিত একটি ব্যাগ আমার সঙ্গে ছিল। ছাত্রলীগ মনোনীত জিএস প্রার্থী নাজমুল হাসান নিশান ও তাঁর ২৫-৩০ জন কর্মী আমাকে হুমকি দিয়ে বলেন, আমি যেন নির্বাচনী প্রচারণার জন্য হলে প্রবেশ না করি। নিশান আমাকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেন ও হুমকি দিয়ে আমার ব্যাগটি কেড়ে নেন।’

এ বিষয়ে হলের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শাহ্ মিরান প্রথম আলোকে বলেন, ‘ছাত্রদলের প্রার্থীর পক্ষ থেকে লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগ পাওয়ার পর ছাত্রলীগ প্যানেলের প্রার্থীর সঙ্গে আমরা কথা বলেছি। তিনি অভিযোগ করেছেন, ছাত্রদলের প্রার্থী বহিরাগতদের নিয়ে হলে প্রচারণা চালাচ্ছিলেন। দুই পক্ষ থেকেই এমন পাল্টাপাল্টি অভিযোগ আসায় আমরা দুই পক্ষকেই মৌখিকভাবে সতর্ক করে দিয়েছি। যেহেতু অনেক বছর পর নির্বাচন হতে যাচ্ছে, সবার কথা মাথায় রেখেই আমরা কাজ করছি।’

আপনার মতামত জানানঃ