জাতীয় কন্যা শিশু দিবস ও বাল্যবিবাহ নিরোধ দিবসে মানববন্ধন

খুলনা : ‘থাকলে কন্যা সুরক্ষিত: দেশ হবে আলোকিত’ এ প্রতিপাদ্য নিয়ে জাতীয় কন্যা শিশু দিবস ও বাল্যবিবাহ নিরোধ দিবস-২০১৮ উপলক্ষে আজ (মঙ্গলবার) দুপুরে খুলনার শেরে বাংলা রোডস্থ জেলা মহিলা বিষয়ক দপ্তরের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ইসরাত জাহান।

জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নার্গিস ফাতেমা জামিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন খুলনার জাতীয় মহিলা সংস্থার চেয়ারপারসন অধ্যাপিকা হোসনে আরা রুনু, নারী নেত্রী হোসনে আরা খান, সিলভী হারুন, নিভানা পারভীন, সাথীসহ বিভিন্ন নারী সংগঠনের নেত্রীরা। খুলনা জেলা প্রশাসন, জেলা মহিলা দপ্তর এবং জাতীয় মহিলা সংস্থা যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, কন্যা শিশুদের সকল অধিকার নিশ্চিত করে তাদের শিক্ষিত ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। কন্যা শিশু এখন আর বোঝা নয়, তারা দেশ ও সমাজের সম্পদ। তাদের আলোকিত করতে হবে। কন্যা শিশুরা যেন অবহেলার শিকার না হয় সেদিকে বেশি নজর দিতে হবে অভিভাবকসহ সংশ্লিষ্টদের। তারা আরও বলেন, মেয়েদের ১৮ বছরের নিচে বিয়ে দেয়া যাবে না। পরিবারই পারে বাল্যবিবাহ প্রতিরোধ করতে। নারী ক্ষমতায়ন, নারী উন্নয়ন ও নারী শি¶ার ভিত রচনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একারণে বিশ্বের কাছে আজ রোল মডেলে পরিণত হয়েছেন প্রধানমন্ত্রী। সকল ক্ষেত্রে নারীদের পদচারণা বেড়েছে। নারীদের বিভিন্ন সুযোগ সুবিধা বৃদ্ধি করছে বর্তমান সরকার।

আপনার মতামত জানানঃ