‘দলের সিদ্ধান্ত অমান্য করে শপথ নেয়া যাবে না’

ঢাকা অফিস : দলীয় সিদ্ধান্ত অমান্য করে আর কেউ শপথ নিবেন না বলে সাফ জানিয়ে দিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার সকালে, মহিলা দলের পূর্ণাঙ্গ কমিটি সঙ্গে জিয়ার মাজারে ফুল দিতে গেলে এমন মন্তব্য করেন তিনি।

এ সময় দলটির মহাসচিব বলেন, দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে জাহিদুর রহমান অন্যায় কাজ করেছেন। তার বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারিও দেন তিনি।

জাহিদুর রহমানের সিদ্ধান্ত দলের উপর কোনো নেতিবাচক প্রভাব পড়বে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম বলেন, একজন ব্যক্তির নিজের সিদ্ধান্তের জন্য দলে কোনো প্রভাব পড়বে না। সে দলের নির্দেশ অমান্য করে যে সিদ্ধান্ত নিয়েছে তা তার ব্যক্তিগত সিদ্ধান্ত, এতে দলে কোন প্রভাব পড়বে না। একইসঙ্গে তিনি বলেন, একজনের এমন সিদ্ধন্তই প্রমাণ করে না যে দলে কোনো বিশৃঙ্খলা রয়েছে।

শপথ নেয়ার বিষয়ে দলীয় সিদ্ধান্তের কোন পরিবর্তন হবে না জানিয়ে তিনি বলেন, আমাদের দলের যে সিদ্ধান্ত আছে তাই বহাল আছে, পরিবর্তন হওয়ার কোন সম্ভাবনা নেই। আমরা শপথ গ্রহণ করবো না, এ বিষয়ে আর দ্বিমত থাকার কথা না। দলের সিদ্ধান্ত যারা ভঙ্গ করবেন, তাদের বিরুদ্ধে দল যে ব্যবস্থা নেয়ার সেটাই  নেবে।

আপনার মতামত জানানঃ