নওশাবাকে আদালতে হাজির হওয়ার নির্দেশ

ঢাকা অফিস : শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে আগামী ১৪ই জুলাই আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে আদালত।

মহানগর হাকিম দিদার হোসেন মঙ্গলবার নওশাবার বিরুদ্ধে পুলিশের দেয়া অভিযোগপত্র আমলে নিয়ে এই আদেশ দেন। তার আইনজীবীর মাধ্যমে হাজিরার আদেশও বাতিল করেছেন বিচারক। মঙ্গলবার মামলাটির অভিযোগপত্র গ্রহণের বিষয়ে শুনানির জন্য দিন ধার্য থাকলেও এদিন নওশাবা অনুপস্থিত না থাকায় ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক দিদার হোসাইন দিন ধার্য করেন।

তিনি জামিনে মুক্তির পর ফৌজদারি কার্যবিধির ২০৫ ধারার সুবিধা নিয়ে আইনজীবীর মাধ্যমে হাজিরা দিতেন।

মঙ্গলবার শুনানিতে নওশাবার আইনজীবী আদালতকে জানান, অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ তার বিরুদ্ধে অভিযোগ দাখিলের বিষয়ে অবগত ছিলেন না। এছাড়াও আগের আদেশ বলা আছে, নওশাবা চাইলে আইনজীবীর মাধ্যমে আদালতে হাজিরা দিতে পারবেন। এই মর্মে মঙ্গলবার আদালতে উপস্থিত না হয়েও অভিযোগপত্র গ্রহণ শুনানির জন্য সময় আবেদন করেন নওশাবা।

এরপর শুনানি শেষে বিচারক আসামির উপস্থিতিতে অভিযোগপত্র গ্রহণ বিষয়ে শুনানির জন্য ১৪ জুলাই নতুন দিন ধার্য করেন।

প্রসঙ্গত, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে গুজব ছড়ানোর অভিযোগে গত বছর ৪ঠা আগস্ট রাজধানীর উত্তরা থেকে নওশাবাকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে তার বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা করা হয়। গত বছর ২১শে আগস্ট জামিনে মুক্তি পান কাজী নওশাবা আহমেদ।

আপনার মতামত জানানঃ