নিউজিল্যান্ড টেস্ট বাতিল, কাল ফিরছেন তামিমরা

আন্তর্জাতিক ডেস্ক : ক্রাইস্টচার্চে মসজিদে বন্দুকধারীর হামলার পর বাতিল করা হয়েছে বাংলাদেশ-নিউজিল্যান্ড শেষ টেস্ট। শুক্রবার এক টুইট বার্তায় ক্রিকেট নিউজিল্যান্ড জানিয়েছে, দুই বোর্ডের যৌথ আলোচনায় নেয়া হয়েছে এ সিদ্ধান্ত। টেস্ট বাতিল হয়ে যাওয়ায় আগামী কালই ফিরে আসবে বাংলাদেশ দল। শনিবার রাত ১০টা ৪০মিনিটে দেশে ফিরবে বাংলাদেশ ক্রিকেট দল।

ক্রাইস্টচার্চ টেস্ট শেষেই নিউজিল্যান্ড সফর শেষ হওয়ার কথা ছিল বাংলাদেশের। কখন তাদের ফেরার ফ্লাইট, সেটি এখনো জানা যায়নি। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড টুইটে জানায়, ‘এনজেডসি ও বিসিবির যৌথ সিদ্ধান্তে হ্যাগলি ওভাল (ক্রাইস্টচার্চ) টেস্ট বাতিল করা হয়েছে। দুই দলের খেলোয়াড় ও কোচিং স্টাফ সবাই নিরাপদে আছে।’

এ ঘটনায় আতঙ্কিত হয়ে ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবাল টুইটারে বলেছেন, ‘গোলাগুলি থেকে পুরো ক্রিকেট দল নিরাপদে ফিরতে পেরেছেন। এ এক ভীতিপ্রদ অভিজ্ঞতা। দয়া করে সবাই আমাদের জন্য দোয়া করবেন’।

মুশফিকুর রহিম বলেন, ‘আলহামদুলিল্লাহ, ক্রাইস্টচার্চের মসজিদে গোলাগুলি থেকে আল্লাহ আজ আমাদের রক্ষা করেছেন। আমরা সত্যিই খুব ভাগ্যবান। এমন ঘটনা আর দেখতে চাই না। সবাই আমাদের জন্য দোয়া করবেন’।

এদিকে, নিউজিল্যান্ড বর্তমান দলের নয়জন সদস্যই থাকেন ক্রাইস্টচার্চে। সেখানে হামলার পর তাদের বাসা থেকে বের না হওয়ার নির্দেশ দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

হ্যাগলি ওভাল মাঠের খুব কাছে একটি মসজিদে আজ শুক্রবার বাংলদেশ সময় সকাল ৮টার দিকে সন্ত্রাসী হামলা হয়। এতে অল্পের জন্য প্রাণে রক্ষা পান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়েরা। লিটন দাস ও নাঈম হাসান ছাড়া বাংলাদেশ দলের সবাই মাঠে অনুশীলনে ছিলেন। অনুশীলন শেষে তাঁরা ওই মসজিদে জুমার নামাজ আদায়ে যান। মসজিদে প্রবেশের মুহূর্তে স্থানীয় একজন তাঁদের মসজিদে ঢুকতে নিষেধ করেন। জানান, এখানে সন্ত্রাসী হামলা হয়েছে। আতঙ্কিত খেলোয়াড়েরা তখন দৌড়ে হ্যাগলি ওভালে ফেরত আসেন। পরে তাদের হোটেলে নিয়ে আসা হয়।

আপনার মতামত জানানঃ