পদত্যাগপত্র জমা দিলেন গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয়ের ভিসি নাসিরউদ্দিন

গোপালগঞ্জ : গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য প্রফেসর খোন্দকার নাসিরউদ্দিন পদত্যাগপত্র জমা দিয়েছেন।

শিক্ষার্থীদের অব্যাহত আন্দোলনের মুখে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আলোচিত ও সমালোচিত উপাচার্য প্রফেসর খোন্দকার নাসিরউদ্দিন পদত্যাগপত্র জমা দিয়েছেন। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের আচার্যের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

উপাচার্যের পদত্যাগের খবরে উল্লাস প্রকাশ করেছেন আন্দোলরত শিক্ষার্থীরা। এখন তাদের দাবি, উপাচার্যের দুর্নীতির বিচার।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য খোন্দকার নাসির উদ্দিনের নানা অনিয়ম নিয়ে ফেইসবুকে স্ট্যাটাস দেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও একটি দৈনিকের ক্যাম্পাস প্রতিনিধি ফাতেমা তুজ জিনিয়া। সাদামাটা একটি স্ট্যাটাসের জেরে, ১১ই সেপ্টেম্বর তাকে বহিস্কার করা হয়। এছাড়া, ফোনে ওই শিক্ষার্থীকে ভর্ৎসনা করেন উপাচার্য। এরপর উপাচার্যের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের নানা অভিযোগ এনে আন্দোলনে নামে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

উপাচার্যের বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধান করতে তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন। তদন্তেও প্রমাণ মেলে উপাচার্যের অনিয়ম ও দুর্নীতির। রবিবার উপাচার্যের অপসারণের সুপারিশ করে ইউজিসি’র তদন্ত দল।

এর মধ্যে, রবিবার রাতেই পুলিশ পাহারায় ক্যাম্পাস ছাড়েন উপাচার্য। অবশেষে সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যেমে পদতাগপত্র জমা দেন। পদত্যাগ পত্র পাওয়ার কথা স্বীকার করে পরবর্তী ব্যবস্থা নেওয়ার কথা জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এদিকে, উপাচার্যের পদত্যাগের খবর ক্যাম্পাসে পৌঁছানোর পর উচ্ছাস প্রকাশ করেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

আপনার মতামত জানানঃ