বাজুয়া এস এন কলেজে দীর্ঘ প্রায় দু’বছর ধরে গণিত বিষয়ের প্রভাষক পদ শূণ্য

আবু হোসাইন সুমন, মোংলা : বাজুয়া এস এন কলেজে দীর্ঘ প্রায় দু’বছর ধরে গণিত বিষয়ের প্রভাষক পদ শূণ্য থাকায় সংশ্লিষ্ট শিক্ষার্থীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। অভিযোগ উঠেছে, কলেজ কর্তৃপক্ষ ও অধ্যক্ষের অবহেলার দরুণ দীর্ঘদিনেও শিক্ষক নিয়োগ কার্যক্রম শুরু করা হয়নি।
অভিভাবক ও ভুক্তভোগী শিক্ষার্থীদের সূত্র জানায়, বাজুয়া এস এন ডিগ্রী কলেজ (কোড EIIN-116923) এ ২০১৬ সালের ২ ফেব্রুয়ারী থেকে গণিত বিষয়ের শিক্ষকের একটি পদ শূণ্য রয়েছে। ফলে এ বিষয়ে অধ্যায়নরত শিক্ষার্থীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। শূণ্য পদে শিক্ষক নিয়োগের জন্য বেসরকারী শিক্ষক নিয়োগকারী কর্তৃপক্ষকে (এনটিআরসিএ) অবহিত করার নিয়ম থাকলেও দীর্ঘ দিনেও কলেজ কর্তৃপক্ষ তা আমলে নেয়নি। যা নিয়ে নানা রহস্য ও প্রশ্নের সৃষ্টি হয়েছে। অভিযোগ উঠেছে, কলেজের অধ্যক্ষের গাফিলতির কারণে দীর্ঘ প্রায় দু’বছর অতিবাহিত হলেও এ কলেজে গণিতের শূণ্য পদে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া থমকে রয়েছে। এতে করে শিক্ষার্থীসহ অভিভাবক মহলে ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।
এ ব্যাপারে কলেজ অধ্যক্ষ শ্যামল কুমার রায়ের সাথে যোগাযোগ করা হলে তিনি গণিতের শিক্ষকের পদ শূণ্য থাকার কথা স্বীকার করে বলেন, এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বেসরকারী শিক্ষক নিয়োগকারী কর্তৃপক্ষকে (এনটিআরসিএ) জানানো হয়েছে। তারা যদি এর সুরাহা না করে তাহলে আমাদের কিছু করার নেই।

আপনার মতামত জানানঃ