বিএমএসএফ’র সদস্য সংগ্রহ কর্মসূচী ঘোষণা

ঢাকা : সারাদেশের পেশাদার সাংবাদিকদের তালিকা প্রণয়ন, সাংবাদিক নিয়োগ নীতিমালা প্রণয়ন, সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগি আইন প্রণয়নসহ সাংবাদিকদের প্রাণের দাবী ১৪ দফার বাস্তবায়নের লক্ষ্যে দেশব্যাপী সদস্য সংগ্রহ কর্মসূচীর তারিখ ঘোষণা করেছে বিএমএসএফ। আগামী ১৫ থেকে ৩০ মার্চ ঢাকাসহ দেশের সকল জেলা/উপজেলায় নতুন সদস্য সংগ্রহ কর্মসূচীর তারিখ ঘোষণা করা হয়েছে। শনিবার বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর এক বিবৃতিতে এ ঘোষণা করেন।
সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) তৃতীয় জাতীয় কাউন্সিলকে ২০১৮ সামনে রেখে একযোগে দেশের সকল জেলা উপজেলার এবং কেন্দ্রীয় কমিটির সদস্যদেরকেও ফরমটি পূরণ করতে হবে। আগামী ১৫ মার্চ আনুষ্ঠানিক ভাবে জেলা/উপজেলার সদস্য সাংবাদিকরা ফরমটি পূরণ করবেন। বিএমএসএফ’র ১৪ দফা দাবীর সাথে একমত যেসকল সাংবাদিকবৃন্দ তারাই কেবল ফরমটি পূরণ করবেন।
উল্লেখ্য, ২০১৩ সালের ১৫ জুলাই বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) দেশের সাংবাদিকদের অধিকার ও দাবী আদায়ের লক্ষ্যে আত্মপ্রকাশ করে। সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে দেশে কর্মরত পেশাদার সাংবাদিকদের মাঝে জাতীয় ঐক্য প্রতিষ্ঠা ও সাংবাদিকদের রুটিরুজি এবং কর্মক্ষেত্রে নিরাপত্তা-নিশ্চয়তার আন্দোলনে কাজ করে চলছে। ইতিমধ্যে দেশের প্রায় ২শতাধিক জেলা/উপজেলা কমিটির মাধ্যমে সংগঠনটির কার্যক্রম পরিচালিত হচ্ছে। বর্তমানে নতুন শাখা কমিটি গঠনের প্রক্রিয়া অব্যাহত রয়েছে। যেসকল জেলা/উপজেলায় এখনও কমিটি গঠন হয়নি, সেসব স্থানে আগ্রহী সাংবাদিকরা নিজ এলাকায় কমিটি গঠনের উদ্যোগ গ্রহন করতে পারেন।

আপনার মতামত জানানঃ