বৃষ্টিতে ভেসে গেল ২য় টেস্টের প্রথম দিন

ক্রীড়া ডেস্ক : ওয়েলিংটনের বেসিন রিজার্ভে বৃষ্টিতে ভেসে গেছে বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিন। ভোর ৪টায় খেলা শুরু হওয়ার কথা থাকলেও মাঠে গড়ায়নি একটা বলও। শুধু তাই নয়, টস হয়নি নির্ধারিত সময়ের মধ্যে।

টানা বৃষ্টি কখন থামবে তার ঠিক নেই। আবার বৃষ্টি থামলেও মাঠ শুকাতে সময়ের প্রয়োজন। মাঠের বেশিরভাগ স্থানে বৃষ্টির পানি জমে আছে। এই মাঠকে খেলার উপযোগী করে তুলতে সারাদিন লেগে যেতে পারে। তাই, ওয়েলিংটন টেস্টের প্রথম দিনের খেলা পরিত্যাক্ত ঘোষণা করেন ম্যাচ রেফারি। আগামীকাল আবহাওয়া ভালো থাকলে নির্ধারিত সময়ের ত্রিশ মিনিট আগে খেলা শুরু হবে।

এমন বৈরি আবহাওয়ার মধ্যে মাঠে দেখা যায়নি কোনও দলের খেলোয়াড়দের। এ অবস্থায়, খেলোয়াড়রা তাদের নিজ হোটেলেই অবস্থান করছেন।

তবে, মাঠে নামার আগেই একাদশ গড়া নিয়ে বেশ চ্যালেঞ্জের মুখে পড়েছে বাংলাদেশ দল। ইনফর্ম ব্যাটসম্যান তামিম ইকবাল হালকা ইনজুরিতে থাকলেও খেলবেন। আর ইনজুরিতে এই ম্যাচেও থাকছেন না মুশফিকুর রহিম। পেসার মুস্তাফিজকে একাদশে নেয়ার ব্যাপারে আগ্রহী অধিনায়ক মাহমুদুল্লাহ। কন্ডিশনের সঙ্গে বেশ কিছুটা পরিচিত হওয়ায় ভালো করার ব্যাপারে আশাবাদী টাইগার শিবির।

নিউজিল্যান্ড সফরে টিম টাইগার্স তেমন কোনো প্রতিরোধই গড়ে তুলতে পারেনি। ওয়ানডে সিরিজে হোয়াইট ওয়াশ হওয়ার পর হ্যামিলটনে প্রথম টেস্টেও একদিন বাকি থাকতে ইনিংস ও ৫২ রানে হেরেছে বাংলাদেশ।

আপনার মতামত জানানঃ