বেনাপোলের দুটি বাড়ীতে দূর্ধর্ষ্য ডাকাতি

বেনাপোল প্রতিনিধি : বেনাপোলের দুর্গাপুর সড়কের অভিযাত এলাকায় শনিবার গভীর রাতে অস্ত্রের মুখে জিম্মি করে “দৈনিক বাংলাদেশ প্রতিদিন ও নিউজ ২৪ টিভির ” বেনাপোল প্রতিনিধি ও বেনাপোল প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক আলহাজ্ব বকুল মাহবুব ও প্রতিবেশি নজরুলের বাড়িতে দূর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাতরা বকুল মাহবুব সহ তার স্ত্রী ও পুত্রকে এবং নজরুলের স্ত্রী মেয়েকে দঁড়ি দিয়ে হাত বাধে এবং কাপড় দিয়ে চোখ বেধে ফেলে।
এসময় ডাকাতরা নগদ ৩ লাখ টাকা, ৪৩ ভরি স্বর্ণের গহনা সহ অন্যান্য মালামাল লুট করে নিয়ে যায়।
সাংবাদিক বকুল মাহবুব জ্নান, রাত পৌনে ৩ টার দিকে ১০/১৫ জনের একদল সশস্ত্র ডাকাত বাড়ির পেছনের দরজা ভেঙ্গে ঘরের ভিতর প্রবেশ করে অস্ত্রের মুখে আমাদেরকে জিম্মি করে দড়ি দিয়ে হাত ও কাপড় দিয়ে মুখ বেধে ফেলে। পরে আলমারির চাবি নিয়ে সেখান থেকে মেয়ের বিয়ের জন্য রাখা ৪০ ভরি সোনার গহনা ও নগদ ১ লাখ ৭৫ হাজার টাকা ও মোবাইল সহ অন্যান্য মালামাল লুট করে নিয়ে যায়। এসময় ঘরের সকল মালামাল তছনছ করে ফেলে দেয়। ২ ঘন্টা ধরে চলে ডাকাতির কার্যক্রম। পরে একটি মাইক্রো বাসে চড়ে তারা চলে যায়। এসময় তারা আবারও আসবে বলে জানান।
একই সময় তারা প্রতিবেশি সাবেক এমপি আলী কদরের ম্যানেজার নজরুল ইসলামের বাড়ির গ্রীল কেটে ডাকাতরা ঘরে প্রবেশ করে। নজরুলের স্ত্রী ও মেয়ে কে হাত ও মুখ বেধে আলমারী ভেঙ্গে ৩ ভরি ওজনের সোনার গহনা ও নগদ ১ লাখ টাকা লুট করে নিয়ে যায়। দুপুরের দিকে যশোরের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ওসির নের্তৃত্বে একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেন।
বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ অপূর্ব হাসান জানান, ডাকাতির ঘটনা জানার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনার জোর তদন্ত চলছে। ডাকাত আটক অভিযান অব্যহত আছে। এ ঘটনায় বেনাপোল পোর্ট থানায় মামলা হয়েছে ।
এ ঘটনায় বেনাপোল প্রেস ক্লাবের সাংবাদিক নেতৃবৃন্দ গভীর উদ্বেগ প্রকাশ করে ঘটনার সাথে জড়িতদের আটকের জোর দাবি জানান।

আপনার মতামত জানানঃ