শপথ নিলেন বিএনপির গোলাম মোহাম্মদ সিরাজ

ঢাকা অফিস : সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ছেড়ে দেয়া বগুড়া-৬ আসনে উপনির্বাচনে বিজয়ী গোলাম মোহাম্মদ সিরাজ। বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটায় জাতীয় সংসদ ভবনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাঁকে শপথ বাক্য পাঠ করান।

শপথ নিয়ে জি এম সিরাজ বলেন, সরকারের অন্যায় কর্মকান্ডের বিরুদ্ধে সংসদের সকল বিরোধী দল একমত হয়ে দাঁড়াবে বলে আমি আশা করি। বিরোধী দল হিসেবে নিজের অবস্থান সব সময় স্পষ্ট থাকবে বলেও জানান তিনি।

গত ২৪শে জুন বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের ছেড়ে দেয়া বগুড়া-৬ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে বিএনপির প্রার্থী ছিলেন গোলাম মোহাম্মদ সিরাজ। বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ ধানের শীষ প্রতীকে ৮৯ হাজার ৭৪২ ভোট সংসদ সদস্য নির্বাচিত হন। আর তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী টি জামান নিকেতা নৌকা প্রতীকে পান ৩২ হাজার ২৯৭ ভোট। অন্যদিকে, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে নির্বাচন করা নুরুল ইসলাম ওমর পেয়েছেন ৭ হাজার ২৭১ ভোট।

এর আগে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৬ আসন থেকে নির্বাচন করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংসদ সদস্য নির্বাচিত হন। পরে, তিনি নির্ধারিত সময় ২৯শে এপ্রিলের মধ্যে শপথ না নেয়ায় ৩০শে এপ্রিল বগুড়া-৬ আসনটি শূন্য ঘোষণা করেন জাতীয় সংসদে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। পরে, উপনির্বাচনের তারিখ ঘোষণা করা হয়।

এবারই প্রথম কোনো সংসদীয় আসনের সবগুলো কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএম ব্যবহার করে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এদিকে, এই আসনে বরাবরই বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া নির্বাচন করে জয়ী হয়ে আসছেন। কিন্তু, দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাবন্দি থাকায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি অংশগ্রহণ করতে পারেননি।

আপনার মতামত জানানঃ