শারীরিক ক্ষতি করার শক্তি হারাচ্ছে করোনাভাইরাস!

corona

আন্তর্জাতিক : সারা বিশ্ব নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) হানায় যখন বিপর্যস্ত তখন কিছুটা আশার বানী শোনালেন ইতালির একজন চিকিৎসা বিজ্ঞানী। তার দাবি, ধীরে ধীরে শক্তি হারাচ্ছে করোনাভাইরাস।

ইতালির মিলান শহরের সান রাফায়েল হাসপাতালের প্রধান চিকিৎসক আলবার্তো জাংরিলো জানিয়েছেন, দিনে দিনে শারীরিক ক্ষতি করার শক্তি হারাচ্ছে করোনাভাইরাস। বাস্তবতা হলো ইতালিতে ভাইরাসটি ক্লিনিক্যালি আর নেই। এক অথবা দুই মাস আগে যে অবস্থা ছিল গত ১০ দিনে তা পরিমাণগত বিবেচনায় ক্ষুদ্র পর্যায়ে চলে এসেছে।

প্রক্রিয়াধীন থাকা বৈজ্ঞানিক প্রমাণের কথা উল্লেখ করে জাংরিলো আরও বলেন, ভাইরাসটি ইতালি থেকে চলে গেছে। যারা ইতালিয়ানদের দোটানায় ফেলছেন তাদের আমি এটি না করতে আহ্বান জানাতে চাই।’

ইতালিতে এখন পর্যন্ত ২ লাখ ৩২ হাজার ৯৯৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া, দেশটিত মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৪১৫ জনের। আর, সারা বিশ্বে এ পর্যন্ত প্রায় ৬৩ লক্ষ মানুষ করোনায় সংক্রমিত হয়েছেন। আর, ইতিমধ্যে প্রায় ৩ লাখ ৭৫ হাজার ব্যক্তি মৃত্যুর মিছিলে যোগ দিয়েছেন। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। চীন থেকে শুরু হয়ে পরে ইউরোপকে বেসামাল করার পর এই প্রাণঘাতী ভাইরাস সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত করেছে যুক্তরাষ্ট্রকে। এ পর্যন্ত দেশটিতে ১ লাখের বেশি মানুষ মারা গেছেন। আর আক্রান্ত হয়েছেন ১৮ লক্ষের বেশি মানুষ। বাংলাদেশেও বাড়ছে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। দেশে এ পর্যন্ত এ ভাইরাসের ছোবলে প্রাণহানি হয়েছে ৬৭২ জনের আর সংক্রমিত হয়ে শনাক্ত হয়েছেন প্রায় ৫০ হাজার মানুষ।

আপনার মতামত জানানঃ