শেষ ওয়ানডেতে আজ মুখোমুখি বাংলাদেশ-শ্রীলঙ্কা

ঢাকা অফিস : শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের ৩য় ও শেষ ওয়ানডে আজ। গতকাল দুপুরে, টাইগাররা অনুশীলন করে। তিন বিভাগেই খারাপ করার পাশাপাশি, নিজের নেতৃত্ব নিয়েও অসন্তুষ্ট তামিম। তাই, শেষ ম্যাচ জিতে নিজেদের প্রমান করতে চান টাইগার ক্যাপ্টেন। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে শ্রীলংকা-বাংলাদেশ ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা ৩টায়।

শ্রীলঙ্কা সফরে প্রথম দুই ওয়ানডেতে পরাজয়ে, বিশ্বকাপ থেকে টানা চার ম্যাচে হারলো বাংলাদেশ। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে স্বাগতিকদের কাছে প্রথম ম্যাচে ৯১ রানে হারে তামিম ইকবালের দল, ২য় ম্যাচে হার ৭ উইকেটে। বোলিং, ব্যাটিং, ফিল্ডিং কোন বিভাগেই পারফরমেন্স দেখাতে পারছেন না সৌম্য-রিয়াদরা।

তাই, হোয়াইটওয়াশ এড়ানোর কঠিন চ্যালেঞ্জের সামনে বাংলাদেশ। অ্যাঞ্জেলো ম্যাথুউজ, অভিস্কা ফার্নান্দোদের বিপক্ষে শেষ ম্যাচটা জিততে দলের সবার ব্যক্তিগত পারফরমেন্সের উন্নতি প্রয়োজন বলে মনে করেন বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল। তিনি বলেন, ‘প্লেয়াররা নিজেদের এক্সপেকটেশন অনুযায়ী খেলতে পারেনি এবং আমরা টিম হিসেবেও খেলতে পারিনি। প্রথম দুই ম্যাচ আমরা যেভাবে চিন্তা করে খেলতে চেয়েছিলাম সেভাবে পারিনি, এ ম্যাচ জয়ের মাধ্যমে আমরা নিজেদের অন্তত প্রমাণ করতে পারবো। যদি জিততে পারি নিজেদের অনুপ্রাণিত করতে পারবো, আর দেশের মানুষরা আশা করছেন যেন আমরা জিতি।’

আপনার মতামত জানানঃ