সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় সম্মাননা পেলেন এস এম জামাল

কুষ্টিয়া প্রতিনিধি : সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় এস এম জামালকে সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে। সম্প্রতি ১১৩তম বিশ্ব রোটারি দিবস উদযাপন উপলক্ষ্যে এক অনুষ্ঠানে তার হাতে এই সম্মাননা তুলে দেওয়া হয়।
সাংবাদিক এস এম জামালের হাতে সম্মাননা প্রদান করেন  রোটারি ক্লাব অব কুষ্টিয়ার নেতৃবৃন্দ। পরে রোটারি দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় রোটারি ক্লাব অব কুষ্টিয়ার প্রেসিডেন্ট রোটাঃ ওবাইদুর রহমানের সভাপতিত্বে সেক্রেটারী এমএম আলিমুল হক সনজু, রোটারি ক্লাব অব কুষ্টিয়ার পাষ্ট প্রেসিডেন্ট আকাম উদ্দিন, এসিস্টেন্ট গভর্ণর অজয় সুরেকা, পাষ্ট প্রেসিডেন্ট ফরহাদ আলী খান, আইপিপি রফিকুল আলম টুকু, প্রেসিডেন্ট ইলেক ফখরুল আলম মিলন বক্তব্য রাখেন প্রমুখ।
বক্তারা বলেন, ১৯০৫ সালে পল পি হ্যারিস ৩ জনকে সাথে নিয়ে রোটারি ক্লাব প্রতিষ্ঠা করেন। এর মুল উদ্দেশ্য ছিলো মানবতার সেবায় অসহায়দের পাশে দাঁড়ানো তাদের সহযোগিতা করা। মানুষ তার সৃষ্টি ও কর্মের মধ্যে বেঁচে থাকবে। তিনি এমন কিছু সৃষ্টি করে গেছেন। যেন যুগযুগ ধরে তাকে স্মরণ করতে পারে। এবং ভালো কাজের মাধ্যমে আত্মমানবতার কল্যাণে নিজেকে বিলিয়ে দিতে পারে। তেমনি এই রোটারী ক্লাবের সদস্যরা অসহায়দের জন্য নিজেকে বিলিয়ে দিতে পারে। রোটারি ক্লাব অব কুষ্টিয়া আত্মমানবতার সেবায় অনেক ভালো ভালো কাজ করেছে। ভবিষ্যতে এ ধারাকে অব্যাহত রাখতে সকলের প্রতি উদাত্ত আহবান জানান।
পরে সাংবাদিকতায় বিশেষ অবদান রাখার জন্য সাংবাদিক এসএম জামালসহ ভাষা সৈনিক সাবেক রোটারিয়ান নজম উদ্দিন আহমেদ, পাখি বিশ্লেষক এসআই সোহেল ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।
এসময় রোটারি ক্লাব অব কুষ্টিয়ার প্রেসিডেন্ট নোমীনি সৈয়দা উম্মে হাবিবা, ভাইচ প্রেসিডেন্ট আব্দুল ওয়াহেদ জয়েন্ট সেক্রেটারী তহিদুল ইসলাম, রাসেল পারভেজ, ট্রেজারার বরেন পোদ্দার, মেম্বর , জাহিদুল ইসলাম রনি, শাহজামাল তানভির, রফিকুল ইসলাম, ফারুখ হোসেন উপস্থিত ছিলেন।

আপনার মতামত জানানঃ