সাংবাদিকের ওপর হামলা : মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ

আহমেদ ফরিদ, রাবি প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) কর্মরত ইংরেজি দৈনিক দ্যা ডেইলি স্টারের সাংবাদিকের ওপর হামলায় জড়িত ছাত্রলীগ নেতাকর্মীকে গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা। বুধবার দুপুর আড়াইটা থেকে ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সাবাস বাংলাদেশ’র পাদদেশে এ কর্মসূচি পালন করা হয়।

পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক আরাফাত রাহমানের ওপর হামলার ঘটনাটি সত্য প্রকাশে বাধা এবং গণমাধ্যমের স্বাধীনতার ওপর হস্তক্ষেপ উল্লেখ করে কর্মসূচিতে অংশ নেয়া সংবাদকর্মীরা মুখে কালো কাপড় বেঁধে এর প্রতিবাদ জানান।

অবস্থান কর্মসূচিতে রাবি রিপোর্টার্স ইউনিটির সভাপতি কায়কোবাদ খান, সাধারণ সম্পাদক হুসাইন মিঠু, রাবি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মোস্তাফিজ রনি, সহ-সভাপতি মেহেদী হাসান, রাবি প্রেসক্লাবের সভাপতি তাসলিমুল আলম তৌহিদ, সাধারণ সম্পাদক ইমদাদুল হক সোহাগসহ রাবিতে কর্মরত অর্ধশতাধিক সাংবাদকর্মী অংশগ্রহণ করেন। এসময় সংহতি প্রকাশ করে রাবি ছাত্র ফেডারেশন।

এর আগে গত সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে বাস ভাঙচুর করছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা। ওই ঘটনার ছবি তোলায় সাংবাদিক আরাফাতকে বেধড়ক মারধর করে ছাত্রলীগ নেতারা। এ ঘটনায় ওই দিন রাতেই নগরীর মতিহার থানায় ‘হত্যাচেষ্টা’ মামলা দায়ের করে আরাফাত। এতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আহমেদ সজীব, সাংগঠনিক সম্পাদক আবিদ আল হাসান লাবন, আইন বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম বিজয়, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাননের নাম উল্লেখ সহ অজ্ঞাত ১০-১২ জন নেতাকর্মী নামে মামলা দায়ের করা হয়।

আপনার মতামত জানানঃ