সাংবাদিক নির্যাতনকারী পুলিশকে ক্লোজ নয়, চাকরীচ্যুত করুন : বিএমএসএফ

ঢাকা :: শুধু লোক দেখানে ক্লোজ নয়, নির্যাতনকারী পুলিশ সদস্যকে চাকরীচ্যুত করে থেকে বাড়ি পাঠিয়ে দিন। হাতেগোনা দু’চারজন পুলিশের অনৈতিক কর্মকান্ডের দোষ গোটা পুলিশের ইমেজ নষ্ট না করার জন্য আহবান জানিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)। বুধবার বিএমএসএফ’র পক্ষ থেকে  এক বিবৃতিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশ প্রধানের (আইজিপি) নিকট এ দাবী তোলেন।
বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটির সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর গত মঙ্গলবার বরিশালের ডিবি কার্যালয়ে পুলিশ কৃর্তক ডিবিসি টেলিভিশনের ক্যামেরাপার্সন সুমন হাসানকে নির্যাতনকারী পুলিশ সদস্যদের চাকরীচ্যুত করে বাড়ি পাঠিয়ে দেয়ার আহবান জানানো হয়েছে। সংগঠনের পক্ষ থেকে বলা হয়, এক সময়ে পুলিশ-সাংবাদিকের মাঝে ভ্রাতৃত্ব কিংবা বন্ধুত্বপূর্ন সম্পর্ক ছিল। বর্তমানে কিছু নষ্ট পুলিশের কারনে নানা সময় দেশের বিভিন্ন জায়গায় সাংবাদিক নির্যাতন, মিথ্যা মামলা ও ষড়যন্ত্রের শিকার হচ্ছেন। সাংবাদিক নির্যাতন ও হয়রাণীর ফলে দেশের উন্নয়ন বাঁধাগ্রস্থ করে সরকারকে এরা বেকায়দায় ফেলতে চাচ্ছে।
 নেতৃবৃন্দ সরকারের উন্নয়ন কর্মকান্ডকে গতিশীল রাখতে দুষ্টু ও অতি উৎসাহী পুলিশ সদস্যদের চিহ্নিত করে আইনের আওতায় এনে চাকরীচ্যুত করে বাড়ি পাঠিয়ে দেয়ার দাবী করা হয়। লোক দেখানে ক্লোজ করে ঘটনা ধামাচাপা দিয়ে সাংবাদিকদের বোঝানো যাবেনা, এতে সাংবাদিকরা খুশি নয়। ঘটনার পর থেকে বিভিন্ন গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে নির্যাতনের সচিত্র ফুটেজ ও ছবি দেখে সারাদেশের সাংবাদিকরা ক্ষুব্ধ। তাই অবিলম্বে ঘটনার সাথে জড়িত পুলিশের বিরুদ্ধে ফৌজধারী দন্ডবিধির অভিযোগে শাস্তিমূলক বিভাগীয় ব্যবস্থা গ্রহনের দাবী করা হয়।

আপনার মতামত জানানঃ