সিঙ্গাপুরে নেয়া হচ্ছে জনপ্রিয় সংগীতশিল্পী সুবীর নন্দীকে

ঢাকা অফিস : সিএমইচে চিকিৎসাধীন জনপ্রিয় সংগীতশিল্পী সুবীর নন্দীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় উন্নত চিকিৎসার জন্য এয়ার এম্বুলেন্সে আগামীকাল সোমবার সিঙ্গাপুরে নেয়া হচ্ছে।

জানা গেছে, প্রধানমন্ত্রীর নির্দেশের পর সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে যোগাযোগ করা হয়েছে। সেখান থেকে সুবীর নন্দীর চিকিৎসার ব্যাপারে সবুজসংকেত পাওয়া গেছে। আগামীকাল সোমবার বিকেলে এয়ার অ্যাম্বুলেন্সে সুবীর নন্দীকে সিঙ্গাপুরে নেওয়ার যাবতীয় প্রস্তুতি নেওয়া শুরু হয়েছে।

গেলো ১২ই এপ্রিল পরিবারের সবাইকে নিয়ে সুবীর নন্দী মৌলভীবাজারে আত্মীয়ের বাড়ি যান। সেখান থেকে ঢাকায় ফেরার পথে ট্রেনে ওঠার জন্য বিকেলে মৌলভীবাজার থেকে শ্রীমঙ্গলে যান। ট্রেনেই অসুস্থ হয়ে পড়েন তিনি।

পরে সুবীর নন্দীকে নিয়ে তাঁর পরিবারের সদস্যরা ঢাকার বিমানবন্দর স্টেশনে নেমে রাত ১১টার দিকে তাঁকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। পরে তাঁকে সাইফ সাপোর্টে রাখা হয়।

৬৬ বছর বয়সী সুবীর নন্দী দীর্ঘদিন ধরে কিডনি ও হার্টের অসুখে ভুগছেন। নিয়মিতভাবে তাঁর ডায়ালাইসিস করতে হচ্ছে।

১৯৫৩ সালের ১৯শে নভেম্বর হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার নন্দীপাড়ায় সুবীর নন্দীর জন্ম। বাবার চাকরি সূত্রে তার শৈশব কেটেছে চা বাগানে। দীর্ঘ ৪০ বছরের ক্যারিয়ারে আড়াই হাজারেরও বেশি গান গেয়েছেন সুবীর নন্দী। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রেও উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান। চলচ্চিত্রে তাঁর যাত্রা হয় ১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ ছবির মধ্য দিয়ে। প্লেব্যাক শিল্পী হিসেবে চারবার জাতীয় চলচ্চিত্র পেয়েছেন সুবীর নন্দী।

আপনার মতামত জানানঃ