সিলেটের রশিদপুরে দুই বাসের মুখামুখি সংঘর্ষে নিহত ৮

সিলেট : সিলেট-ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমা এলাকার রশিদপুরে দুই বাসের মুখামুখি সংঘর্ষে ৮ জন নিহত ও অন্তত অর্ধশতাধিক আহত হয়েছেন।
আজ সকাল ৭ টার দিকে এ ঘটনা ঘটে। সিলেট মেট্রোপলিটন পুলিশের আওতাধীন দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো:মনিরুল ইসলাম মনির এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, শুক্রবার সকাল ৭টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের রশিদপুর এলাকায় রাতের বেলা ঢাকা থেকে ছেড়ে আসা লন্ডন এক্সপ্রেসের একটি বাসের সঙ্গে সকালে সিলেট থেকে ছেড়ে যাওয়া ঢাকামুখী এনা পরিবহনের দ্রুতগতির দুটি বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়।
এতে ঘটনাস্থলে ৪ জন ও হাসপাতালে নেয়ার পথে ৩ জন চিকিৎসাধীন অবস্থায় আরো ১ জনসহ মোট ৮ জন নিহত হয়েছেন। নিহতের মধ্যে বাসের চালক, হেলপার ও সুপারভাইজার রয়েছেন। এ দুর্ঘটনায় দুই বাসের প্রায় অর্ধশতাধিক লোক আহত হয়েছেন। এর মধ্যে ৪-৫ জনের অবস্থা আশংকাজনক। নিহতদের লাশ সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। আহতদেরকে উদ্ধার করে সিলেট ওসমানী হাসপাতালসহ অন্যান্য হাসপাতালে নেওয়া হয়েছে। নিহত ৪ জনের পরিচয় পাওয়া গেছে। এদের মধ্যে এনা পরিবহনের ড্রাইভার মঞ্জু আহমদ মঞ্জু (৩৫), হেলপার জাহাঙ্গীর, লন্ডন এক্সপ্রেসের সুপারভাইজার রুহুল আমিন, সিলেটের একটি বেসরকারি হাসপাতাল উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের লেকচারার ডা. আল মাহমুদ সাদ ইমরান খান রয়েছেন। অন্যদের নাম পরিচয় এখনো জানা যায়নি।
দুর্ঘটনায় উভয় বাসের সামনের অংশ দুমড়ে-মুচড়ে গেছে। এতে দুই বাসের যাত্রী হতাহত হয়েছেন। পরে পুলিশ ও ফায়ার সার্ভিস এবং স্থানীয় লোকজনের সহায়তায় হতাহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। এ দুর্ঘটনায় ঢাকা-সিলেট মহাসড়ককে প্রায় ৩ ঘন্টা যান চলাচল বন্ধ থাকার পর সকাল ৯ টার পরে যান চলাচল স্বাভাবিক হয়। দুর্ঘটনা কবলিত বাস দুটিকে আটক করে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।

আপনার মতামত জানানঃ