সুন্দরবনে হরিণের চামড়া ও মাথা উদ্ধার

খুলনা : সুন্দরবনে অভিযান চালিয়ে ফের হরিণের চামড়া ও মাথা উদ্ধার করেছে কোস্ট গার্ড। তবে কাউকে আটক করা যায়নি। সুন্দরবন সংলগ্ন খুলনার দাকোপ উপজেলার কালাবগি ফরেস্ট স্টেশনের ঝনঝনিয়া খাল এলাকায় গত শুক্রবার রাতে এ অভিযান চালানো হয় বলে কোস্ট গার্ড জানিয়েছে।
এর আগে গত ২ ফেব্রুয়ারি সুন্দরবনের কালাবগি ও সাতবাড়িয়া খালে দুটি হরিণের চামড়া ও একটি মাথা, ৬ ফেব্র“য়ারি ছোট কুমড়োকাঠিতে ২৫ কেজি হরিণের মাংস ও একটি মাথা, ৭ ফেব্র“য়ারি হরিণের দুটি মাথা, দুটি চামড়া ও ১৫ কেজি মাংস উদ্ধার করে কোস্ট গার্ড।
মংলাস্থ কোস্ট গার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লেফটেন্যান্ট এম সেলিম বিশ্বাস বলেন, চোরা শিকারিরা সুন্দরবন থেকে হরিণ শিকার করে তার মাংস লোকালয়ে বিক্রির উদ্দেশ্যে নিয়ে আসছে এমন সংবাদ পেয়ে কোস্ট গার্ড কালাবগি ফরেস্ট স্টেশনের ঝনঝনিয়া খাল এলাকায় অভিযানে যায়। চোরা শিকারিরা কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে আগেই সটকে পড়ে। পরে সেখান থেকে শিকার নিষিদ্ধ হরিণের একটি চামড়া ও একটি মাথা উদ্ধার করা হয়।
তিনি বলেন, শুক্রবার দিনের কোনো এক সময় চোরা শিকারিরা সুন্দরবন থেকে হরিণ শিকার করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। পালিয়ে যাওয়া শিকারিদের সনাক্ত করার চেষ্টা চলছে। জব্দ করা চামড়া ও মাথা সুন্দরবন পশ্চিম বিভাগে হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

আপনার মতামত জানানঃ