অভয়নগরে শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি পেশ

প্রকাশঃ ২০১৭-০৭-১২ - ২০:৩৩

মাসুদ তাজ, অভয়নগর (যশোর) :যশোরের অভয়নগর উপজেলা মাধ্যমিক ও কলেজ শিক্ষক সমিতির যৌথ উদ্যোগে ঘন্টাব্যাপী মানববন্ধন এবং ইউএনও বরাবর স্মারকলিপি পেশ করে। কেন্দ্রীয় কমিটির পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল বুধবার সকাল সাড়ে ১০ টা থেকে বেলা সাড়ে ১১ টা পর্যন্ত যশোর-খুলনা মহাসড়কের নওয়াপাড়া বাজারে শত শত শিক্ষক-কর্মচারী মানববন্ধন কর্মসূচি পালন করে।
মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন কলেজ শিক্ষক সমিতির সভাপতি অর্জুন কুমার ভদ্র, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, অধ্যক্ষ আব্দুল মতলেব সরদার, আব্দুল লতিফ, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ফিরোজ আলম, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, প্রভাষক মোসলেম উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক এমাদ উদ্দিন, শিক্ষক তাপস কুমার বিশ্বাস প্রমুখ।
মানববন্ধন শেষে বেসরকারি শিক্ষক-কর্মচারীদের অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টে অতিরিক্তি ৪% চাঁদা কর্তনের গেজেট বাতিল, ৫% বার্ষিক প্রবৃদ্ধি, বৈশাখী ভাতা, পূর্ণাঙ্গ বাড়ি ভাড়া, চিকিৎসা ও উৎসব ভাতা, নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষক এমপিওভুক্তকরণ সহ সমগ্র শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবী উল্লেখ করে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মনদীপ ঘরাই এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করে স্মারকলিপি প্রদান করা হয়।