অ্যাকশনে নবনিযুক্ত চসিকের প্রশাসক; তেল চুরি করে চালক বরখাস্ত

প্রকাশঃ ২০২০-০৮-০৮ - ০০:৩৮

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রশাসকের দায়িত্ব নেওয়ার পর কেউ দুর্নীতি করে থাকলে তওবা করার আহব্বান জানিয়েছিলেন খোরশেদ আলম সুজন। ঠিক একদিন পরই চসিকের পরিচালিত একটি এ্যাম্বুলেন্স থেকে তেল চুরি করার দায়ে বরখাস্ত হয়েছেন সেই চালক। তাতেই ক্ষান্ত হননি প্রশাসক সুজন, চুরি করা তেলের দশগুণ জরিমানা দেওয়ারও নির্দেশ দিয়েছেন তিনি।

চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন বলেন, ‘বিষয়টি আমার নজরে আসার পরই তাকে বরখাস্তের নির্দেশ দিয়েছি। সংশ্লিষ্ট কর্মকর্তাকে বলেছি, তার বিরুদ্ধে অফিসিয়ালি যত ব্যবস্থা আছে সব নিতে। পাশাপাশি সে যে পরিমাণ তেল চুরি করেছে তার দশগুণ যেন জরিমানা দেয়।’

এর আগের দিন যেভাবে বলেছিলেন জনগণের দুর্ভোগ সৃষ্টিকারী ও দুর্নীতিবাজদের ছাড় দেওয়া হবে না। একই কথার পুর্নব্যক্ত করেন চসিকের এই নয়া প্রশাসক। বরখাস্ত হওয়া চালকের নাম কাজল চন্দ্র সেন।

শুক্রবার (৭ আগস্ট) সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে চসিকের পরিচালিত একটি এ্যাম্বুলেন্স তেল ‘চুরির’ বেশ কয়েকটি ছবি।

এসব ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে কায়সার আলী চৌধুরী নামে একজন লিখেছেন, ‘চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসকের হুংকারে কি তাদের টনক নড়ে না! সকালে মেনন হাসপাতালের একটি এম্বুলেন্স থেকে তেল বিক্রির দৃশ্য। স্থান: পোর্ট কানেকটিং রোড। গাড়ির নং: চট্টমেট্রো -চ- ৭১-০৩৩৬। ক্যাপ পরিহিত ব্যক্তি চালক।”

৫টি ছবি পর্যবেক্ষণ করে দেখা যাচ্ছে, একজন ক্যাপ পড়া ও একজন লাল শার্ট পরিহিত ব্যক্তি সরু পাইপ লাইনের মাধ্যমে উক্ত এম্বুলেন্স থেকে বড় জারে তেল ‘পাচার’ করছে।

চসিকের তত্বাবধয়াক প্রৌকশলী (যান্ত্রিক) সুদীপ বসাক বলেন, ‘তেল চুরির বিষয়টি আমরা জানার পরপরই প্রশাসক মহোদয়কে অবহিত করি। উনার নির্দেশনামতে মতে অ্যাম্বুলেন্স চালক কাজল চন্দ্র সেনকে বরখাস্ত করা হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।’