আইসিটি হচ্ছে জাতীয় অর্থনীতির অপরিহার্য অংশ-সুজন

প্রকাশঃ ২০২০-১০-২১ - ১৮:৪১
চট্টগ্রাম ব্যুরো:চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সম্মেলন কক্ষে ইয়ার্ড মালিকদের সাথে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

২১ অক্টোবর (মঙ্গলবার) চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, আইসিটি হচ্ছে জাতীয় অর্থনীতির অপরিহার্য অংশ। অর্থনীতির ব্যারোমিটার মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শীর দৃষ্টিভঙ্গির কারণে দক্ষিণ এশিয়ায় এ শহরের দূরত্ব ক্রমশ বাড়ছে। এ শহরের রাস্তার অবকাঠামো উন্নয়নে সরকারের পাশাপাশি আপনাদের সহযোগিতা একান্ত ভাবে কামনা করছি।

আপনার সেবা গ্রহীতা, আমরা সেবা দাতা। আমরা চাই এ শহরের রাস্তাগুলো আপানাদের লড়ি ও ভারী যানবাহন চলাচলে উপযোগী করে দিতে। তিনি আজ সকালে টাইগারপাসস্থ চসিক সম্মেলন কক্ষে ইয়ার্ড মালিকদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন।

তিনি আরো বলেন, উন্নত দেশে আইসিটি’র জন্য আলাদা সড়ক রয়েছে। তাই এই শহরের আইসিটি গুলোকে সেবা দিতে আলাদা রাস্তা প্রয়োজন। চসিকের রাজস্ব আয়ের খাত খুব কম। এই রাজস্ব আয়ের মাধ্যমে নগরীর সার্বিক উন্নয়ন সম্ভব হচ্ছে না। আপনারা ইয়ার্ড মালিকরা বসে নগরীর উন্নয়নে চসিককে কি পরিমাণ উন্নয়ন সার্ভিস চার্জ প্রদান করবেন  তা আপনারা সিদ্ধান্ত নিবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

দিন শেষে এ শহর আমাদের সকলের। আগামী প্রজন্মের জন্য আমাদের এই শহরকে সুন্দর, নিরাপদ ও বাসযোগ্য করে গড়ে তুলতে সকলকে ঐক্যভাবে এগিয়ে আসার আহবান  জানান প্রশাসক।
মালিকদের পক্ষ থেকে বক্তব্য রাখতে গিয়ে বক্তারা বলেন, চসিকের পক্ষ থেকে যে সেবা দেয়া উচিত, তা অনেক উন্নত হয়েছে। তারা বলেন, চট্টগ্রাম শহর হচ্ছে বন্দর কেন্দ্রিক। তাই বন্দরকে কেন্দ্র করে সিটি  উন্নয়ন সম্ভব।
তারা চট্টগ্রাম শহরের উন্নয়নে প্রশাসককে উদ্যোগকে স্বাগত জানিয়ে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

এ সময় চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম, রাজস্ব কর্মকর্তা সাহিদ ফাতেমা, প্রশাসকের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেমসহ কন্টেইনার ইয়ার্ড মালিকদের মধ্যে ইনকন ট্রেড লি. মি.’ নির্বাহী পরিচালক এস এম মফিদুল আলম, ইসহাক ব্রাদার্স ইন্ডাস্ট্রিজ লি. মি. পরিচালক ফাইনান্স আলহাজ্ব আবুল মনসুর, ম্যানেজার এডমিন এন্ড এইচআর মো. মুছা, শফি মোটর্স লি. মি. হেড অফ অপারেশন মো. মঈন উদ্দিন, ইষ্টার্ন লজিষ্টিক লি. মি. পরিচালক ফাইনান্স এ কে এম সাইদুল ইসলাম, নির্বাহী পরিচালক আবদুর রহমান, এস.এ.পি.এল ডাইরেক্টর ক্যাপ্টেন কামরুল ইসলাম মজুমদার, গোল্ডেন কন্টেইনার লি. মি. ডাইরেক্টর বেনজির চৌধুরী প্রমুখ।