আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

প্রকাশঃ ২০১৯-০৬-২৩ - ০৯:৫৯

ঢাকা অফিস : আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়ার প্রত্যয়ের কথা জানালেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য দলের নেতাকর্মীদের প্রতিজ্ঞা গ্রহণের আহ্বান জানান তিনি। রবিবার সকালে  ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর এসব কথা বলেন তিনি।

এর আগে, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন তিনি। এসময় জাতীয় সংগীতের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির উদ্বোধন করেন শেখ হাসিনা। এরপর শান্তির প্রতীক পায়রা উড়িয়ে দেন তিনি। এসময় দলের সাধারণ সম্পাদকসহ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আওয়ামী লীগের অগনিত নেতাকর্মী এদেশের জন্য, এদেশের মানুষের জন্য, মানুষের অধিকার প্রতিষ্ঠার সংগ্রাম করতে গিয়ে জীবন দিয়েছে অকাতরে। আমি তাদের সকলের প্রতি শ্রদ্ধা জানাই। ক্ষুধা মুক্ত দারিদ্র মুক্ত সোনার বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠা করবো, আজকের দিনে আমাদের এটাই প্রতিজ্ঞা’।

সংগ্রাম ও সাফল্যের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য আয়োজনে উদযাপনের জন্য আওয়ামী লীগের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি নেয়া হয়েছে।

১৯৪৯ সালের ২৩শে জুন ঢাকার রোজ গার্ডেনে আত্মপ্রকাশ ঘটে আওয়ামী লীগের। প্রতিষ্ঠার বাইশ বছরের মাথায় আওয়ামী লীগের নেতৃত্বেই স্বাধীন হয় বাংলাদেশ।