আদালতের আদেশ অমান্য করে যশোরে সাংবাদিকের গাছ কাটার অভিযোগ

প্রকাশঃ ২০১৭-১২-১৪ - ২১:২৫

রবিউল ইসলাম মিটু, যশোর : যশোরের সাংবাদিক গোলাম মোস্তফা মুন্না’র পৈত্রিক সম্পত্তি থেকে দুর্বৃত্ত্বরা আদালতের আদেশ অমান্য করে লক্ষাধিক টাকার গাছ কেটে নিয়ে গেছে। এ ঘটনায় থানায় অভিযোগ করা হয়েছে।

জানা গেছে, সাংবাদিক ইউনিয়ন যশোরের যুগ্ম সম্পাদক ও দৈনিক সমাজের কাগজের সিনিয়র রিপোর্টার মনিরামপুর উপজেলার কপালিয়া গ্রামের মৃত. মহাতাপ গাজীর ছেলে গোলাম মোস্তফা মুন্নার পৈত্রিক সম্পত্তি কপালিয়া মৌজার  আর এস ২৭৫২ দাগের ১৩ শতক জমি ভোগ দখল করে আসছেন। ওই জমি একই গ্রামের মৃত. ওয়াজেদ আলীর ছেলে মুজিবর মোল্যা, রেজাউল মোল্যা, বাবলু মোল্যা ও আসাদ মোল্যা জোরপূর্বক ভাবে দখলের অপচেষ্টা চালায়। এ নিয়ে গোলাম মোস্তফা মুন্না বিজ্ঞ জেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালতে স্বরণাপন্ন হন। আদালত আইনশৃংখলা বজার রাখার স্বার্থে ওই জমিতে ১৪৪ ধারা জারি করেন। এরপর দুর্বৃত্ত্বরা গত ডিসেম্বর মাসে আদালতের আদেশ অমান্য করে ওই জমি থেকে গাছ কাটে। আদালতের আদেশ অমান্য করায় পুলিশ রেজাউল ইসলাম মোল্যাকে আটক করে। এ ঘটনায় মামলা দায়ের করেন। এর পরও আদেশ অমান্য করে দৃর্বুত্ত্বরা মনিরামপুর উপজেলার কোনাখোলা গ্রামের জনৈক কাট ব্যবসায়ীর কাছে কয়েকটি গাছ বিক্রি করেন। ওই ব্যাপারী বৃহস্পতিবার গাছ কাটতে যায়। সেখানে একটি গাছ কেটেছে বাকী গুলো প্রক্রিয়াধিন রয়েছে।

তিনি আরও জানান, মনিরামপুর থানার ওসি মোকাররম হোসেনকে বিষয়টি জানান হয়। তিনি সাংবাদিককে আদালতে স্বরণাপন্ন হওয়ার উপদেশ দেন।