আবারও রিমান্ডে সম্রাট

প্রকাশঃ ২০১৯-১১-১৭ - ১৫:৪৫

ঢাকা অফিস : গত ১২ই নভেম্বর অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে মামলা করেন দুদকের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম।  ২ কোটি ৯৪ লাখ টাকার জ্ঞাত আয় বহিভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় যুবলীগের বহিস্কৃত নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

রবিবার সকালে, ক্যাসিনো ব্যবসার মাধ্যমে অবৈধ সম্পত্তি অর্জনের মামলায় কেরানীগঞ্জ কারাগার থেকে মহানগর দায়রা জজ আদালতে তোলা হয় সম্রাটকে।

এদিন দুদকের উপ পরিচালক জাহাঙ্গীর আলম তাদের ৭ দিনের রিমান্ড আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে জৈষ্ঠ বিচারক কে এম ইমরুল কায়েস সম্রাটকে জিঞ্জাসাবাদের জন্য ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, ক্যাসিনোবিরোধী অভিযান শুরুর পর সম্রাটের নাম আসার পর থেকেই তাকে নিয়ে নানা গুঞ্জন শুরু হয়। অভিযান শুরুর পর হাইপ্রোফাইল কয়েকজন গ্রেপ্তার হলেও আত্মগোপনে ছিলেন সম্রাট। এসবের মধ্যে তার দেশত্যাগে নিষেধাজ্ঞাও জারি করা হয়। এরপর ৬ই অক্টোবর সকালে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সেখান থেকে তাদের ঢাকায় এনে তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদও করা হয়। এরপর র‌্যাব সম্রাটকে নিয়ে তাঁর কাকরাইলের কার্যালয়ে অভিযান চালায়। সম্রাটের কার্যালয়ে ক্যাঙারুর দুটি চামড়া, মাদকদ্রব্য, অস্ত্র পাওয়া যায়। এ ঘটনায় র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত সেদিন তাঁকে ছয় মাসের কারাদণ্ড দেন। আটকের সময় মদ্যপ থাকায় সম্রাট ও আরমানকে ছয় মাস করে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

এ ঘটনায় র‍্যাব বাদী হয়ে সম্রাটের বিরুদ্ধে মাদকদ্রব্য ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা করে। সেই মামলায় ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে গত সপ্তাহে গ্রেপ্তার দেখানোর আবেদন করে পুলিশ। একই সঙ্গে সম্রাটকে দুই মামলায় ২০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ। গত ১৫ অক্টোবর অস্ত্র মামলায় পাঁচদিন ও মাদক মামলায় পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।