ইলিশধরা চোরাই নৌকাসহ চার যুবক আটক

প্রকাশঃ ২০২১-০২-১৬ - ১৭:২৮

শরণখোলা প্রতিনিধি : বরগুনার পাথরঘাটার চরদুয়ানি থেকে ইঞ্জিনচালিত একটি ইলিশ ধরা নৌকা চুরি করে বিক্রির উদ্দেশে বাগেরহাটের শরণখোলায় নিয়ে আসে চার যুবক। দুর্ভাগ্যক্রমে নৌকাটি ভাটিরটানে নদীর চরে আটকে যাওয়ায় পুলিশের হাতে ধরা পড়ে তারা।
তাফালবাড়ি পুলিশ ফাঁড়ির সদস্যরা মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের জলেরঘাট এলাকার নদীর চর থেকে নৌকাসহ তাদেরকে আটক করেন। প্রায় সাড়ে চারহাজার ফুট ইলিশ ধরা জালও পাওয়া গেছে নৌকাটিতে। জাল, ইঞ্জিনসহ নৗকাটি মূল্য প্রায় চার লাখ টাকা।
আটক চার যুকব হলেন চরদুয়ানি এলাকার জাকির বিশ্বাসের ছেলে রুবেল বিশ্বাস (২১) ও জুয়েল বিশ্বাস (২২), খলিল সিকদারের ছেলে শাহিন সিকদার (২৫) এবং মোতালেব বিশ্বাসের ছেলে মহিদবুল বিশ্বাস (২৮)। ইঞ্জিনচালিত ওই নৌকার মালিক পাথরঘাটার চরদুয়ানি এলাকার মৎস্য ব্যবসায়ী বাদশা মিয়ার বলে জানিয়েছে পুলিশ।
শরণখোলার তাফালবাড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ (আইসি) মো. হারুনুর রশিদ জানান, গোপন সংবাদের মাধ্যমে ইঞ্জিনচালিত চোরাই নৌকার সন্ধান পেয়ে ঘটনাস্থল থেকে চার যুবককে আটক করা হয়। ভাটির কারণে নৌকাটি জলেরঘাটে নদীর চরে আটকে পড়ায় তারা পালাতে পারেনি। চরদুয়ানির মৎস্য ব্যবসায়ী মো. বাদশা মিয়ার নৌকাটি চুরি করে বিক্রির জন্য নিয়ে আসে বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে ওই চার যুবক।
আইসি হারুনুর রশিদ জানান, চার যুবক ফাঁড়িতে তাদের হেফাজতে রয়েছে। নৌকার মালিক পাথরঘাটা থানায় মামলার প্রস্তুতি নিচ্ছেন। মামলার পর ওই থানার পুলিশের কাছে তাদেরকে হস্তান্তর করা হবে।