একাধিক গান নিয়ে শিলা রানী

প্রকাশঃ ২০১৯-০৩-১৬ - ১৫:১১

বিনোদন ডেস্ক :

শিলা রানী দেবী। শিলা নামেই পরিচিত। বেড়ে ওঠা তার সংগীত পরিবারে। বাবা, মা এবং ভাইয়েরা সবাই গানের মানুষ। চারভাই বোনের মধ্যে একমাত্র বোন আর সবার ছোট তিনি। সংগীতের হাতেখড়ি বাবা মায়ের মাধ্যমেই। লক্ষ্মীপুরে বেড়ে উঠলেও, জেলার গ-ি পেরিয়ে বিভাগীয় ও জাতীয় পর্যায়ে সংগীতের বিভিন্ন আয়োজনে অসংখ্যবার চ্যাম্পিয়ন হয়েছেন তিনি। বাংলাদেশ শিল্পকলা একাডেমির প্রযোজনায় প্রতিশ্রুতিশীল শিল্পীদের নিয়ে প্রকাশিত গানের অ্যালবামে স্থান পায় তার দুটি গান।

শিলা রানী দেবী জানান, ২০১২ ও ২০১৩ সালে অনুষ্ঠিত ক্লোজআপ ও বাংলাদেশি আইডলে সেরাদের মধ্যে জায়গা করার সুযোগ হয়েছিল আমার। সরকারি চাকরি করছি। ঢাকার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করলেও, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও মন্ত্রণালয়ের জাতীয় আয়োজনগুলোতে নিয়মিতই সংগীত পরিবেশনা করছি।

এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে স্বাক্ষরতা দিবস, শিক্ষা সপ্তাহ, মিনা দিবস। স্রোতে গা ভাসিয়ে নয়; ভালো ভালো গান দিয়ে শ্রোতার মাঝে স্থান করে নিতে চাই। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে সারা দেশ থেকে আগত বাছাইকৃত শিক্ষকদের সংগীত ও পিয়ানোর প্রশিক্ষক হিসেবেও নিয়মিতই দায়িত্ব পালন করেন তিনি। গেয়েছেন বেশ কয়েকটি টেলিভিশন অনুষ্ঠানের সূচনা সংগীত। এ ছাড়া এখন বিভিন্ন টেলিভিশনে গানের অনুষ্ঠানে নিয়মিতই গান পরিবেশন করছেন তিনি। সাধারণত আধুনিক গান করেন শিলা। তবে রবীন্দ্রসংগীতও অসাধারণ গেয়ে থাকেন। সাবিনা ইয়াসমিনকে আইডল হিসেবে মানেন শিলা। শিগগিরই মৌলিক কিছু গান নিয়ে শ্রোতাদের সামনে হাজির হবেন শিলা।