এখনই এরশাদকে বিদেশে নেয়া সম্ভব নয়

প্রকাশঃ ২০১৯-০৭-০১ - ১৬:১৪

ঢাকা অফিস : ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচে চিকিৎসাধীন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা যে অবস্থায় আছে সে অবস্থায় তাকে স্থানান্তর করা ঠিক হবে না বলে জানিয়েছেন ডাক্তাররা। দুপুরে বনানীতে দলের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমনটি জানিয়েছেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও এরশাদের ভাই জি এম কাদের।

জিএম কাদের জানিয়েছেন, এরশাদের ফুসফুসের ইনফেকশন কমে এসেছে, তবে তিনি শঙ্কামুক্ত নন। তারা ডাক্তারদের পরামর্শ মেনে চলছেন বলেও জানান তিনি। এছাড়াও, এরশাদের শারীরিক অবস্থা নিয়ে বিভিন্ন মাধ্যমে গুজব না ছড়ানোর আহ্বান জানান তিনি।

এর আগে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সকালে সিএমএইচে গিয়ে বিরোধী দলীয় নেতা এরশাদকে দেখে আসেন। জিএম কাদেরের পাশাপাশি মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁও তখন হাসপাতালে ছিলেন।

এদিকে, রবিবার সন্ধ্যা থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে এরশাদের ‘মৃত্যুর গুজব’ ছড়িয়ে পড়ে। বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা ফেসবুক স্ট্যাটাসে এবং অখ্যাত অনলাইন পোর্টালে তার মৃত্যুর সংবাদ প্রকাশ করে।

প্রসঙ্গত, ২২শে জুন এরশাদের শারীরিক অবস্থার হঠাৎ অবনতি ঘটলে তাকে সিএমএইচে ভর্তি করা হয়। ৯০ বছর বয়সী হুসেইন মুহম্মদ এরশাদকে সিএমএইচ-এর ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।