করোনার বিস্তার রোধে সাধারণ ছুটি বাড়ছে ১১ই এপ্রিল পর্যন্ত

প্রকাশঃ ২০২০-০৩-৩১ - ১৮:৪৯

ঢাকা অফিস : করোনাভাইরাসের সংক্রমণ রোধে সাধারণ ছুটির মেয়াদ ১১ই এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় চলমান সাধারণ ছুটির মেয়ার আরও বাড়ানো হয়েছে। আগামী ৫ই এপ্রিল থেকে ৯ই এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটির মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। তবে, ১০ এবং ১১ই এপ্রিল শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় ১১ই এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি থাকছে।

আজ মঙ্গলবার সকালে, দেশের ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে সময়, পরিস্থিতি মোকাবিলায় সাধারণ ছুটির মেয়াদ বাড়ানোর কথা জনান প্রধানমন্ত্রী। তবে, সাধারণ ছুটির মেয়াদ বৃদ্ধি করার বিষয়টি দু’একদিনের মধ্যেই প্রজ্ঞাপন আকারে জারি করা হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব এড়াতে গেল ২৬শে মার্চ থেকে ৪ঠা মার্চ সাধারণ ছুটি ঘোষণা করা হয়। এরমধ্যেই, আবার ১১ই মার্চ মার্চ পর্যন্ত সাধারণ ছুটির ঘোষণা আসলো। করোনাভাইরাসের কারণে সারা দেশে টানা ১৭ দিন ছুটি থাকবে।

এদিকে, আজ মঙ্গলবার সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান দেশে আরও দু’জনের শরীরে করোনার উপিস্থিতি নিশ্চিত হওয়া গেছে। দেশে বর্তমানে করোনা আক্রান্ত মোট রোগীর সংখ্যা ৫১ জন। আর এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন পাঁচজন। সুস্থ হয়েছেন মোট ২৫ জন।