করোনা ভাইরাস মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সে জন্য সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে – নারায়ণ চন্দ্র চন্দ এমপি

প্রকাশঃ ২০২০-১০-১৫ - ২০:৪৬

তাপস কুমার বিশ্বাসঃ সাবেক মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এমপি বলেছেন, বিশ্ববাসী মরণব্যাধি করেনা ভাইরাসে ভীত ও সন্ত্রাস্থ করোনার মতো মরণব্যাধির প্রধান প্রতিশেধক হাত ধোয়া, মাস্ক ব্যবহার ও পরিস্কার পরিচ্ছন্ন থাকা। জাতীয় স্যানিটেশন দিবস ও বিশ্ব হাত ধোয়া দিবস থেকে এ শিক্ষা নিয়ে সকলকে যথাযথ নিয়মে পরিস্কার পরিচ্ছন্ন ও হাত ধোয়ার উপর গুরুত্ব দিতে হবে। সচেনতনার কারণে বর্তমান সময়ে দেশে করোনা পরিস্থিতি কিছুটা দমন থাকলেও আমাদের অবহেলার জন্য যেন সেটি আবার মাথাচাড়া দিয়ে না উঠে।

বৃহস্পতিবার বেলা ১১টায় ফুলতলা উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস-২০২০ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইউএনও সাদিয়া আফরিন। স্বাগত বক্তৃতা করেন জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মোছাঃ নাসরিন আক্তার। বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভ‚মি) রুলি বিশ্বাস, ভাইস চেয়ারম্যান কে এম জিয়া হাসান তুহিন, ফারজানা ফেরদৌস নিশা, ইউপি চেয়ারম্যান শেখ মনিরুল ইসলাম, শরীফ মোহাম্মদ ভুইয়া শিপলু, মাওঃ সাইফুল হাসান খান, শেখ আবুল বাশার, সিনিয়র মৎস্য কর্মকর্তা রনজিৎ কুমার, সমাজসেবা কর্মকর্তা মোঃ শাহীন আলম, বিআরডিবি কর্মকর্তা মোঃ আফরুজ্জামান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা বেগম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুহা. আবুল কাশেম, রিসোর্স কর্মকর্তা রবিউল ইসলাম প্রমুখ। এ সময় হাত ধোয়ার কৌশল প্রদর্শন করা হয়।

পরে নারায়ণ চন্দ্র চন্দ এমপি উপজেলা অডিটরিয়ামে পূজা উদযাপন পরিষদের আয়োজনে অনুষ্ঠিত আসন্ন শারদীয় দূর্গাপূজা-২০২০ উদযাপন উপলক্ষে এক প্রস্তুতি সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শেখ আকরাম হোসেন, ইউএনও সাদিয়া আফরীন, সহকারী কমিশনার (ভ‚মি) রুলী বিশ্বাস, ওসি মাহাতাব উদ্দিন। পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক মৃনাল হাজরার পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ইউপি চেয়ারম্যান শেখ আবুল বাশার, প্রভাষক গৌতম কুন্ডু, বণিক নেতা রবিন বসু, প্রধান শিক্ষক তাপস কুমার বিশ্বাস, দুলাল চন্দ্র সরকার, পরিমল কান্তি বিশ্বাস, শেখর সুর। সভায় সরকার প্রদত্ত স্বাস্থ্যবিধিসহ ২৬ বিধি মেনে এবং সাম্প্রদায়িক সম্প্রতি বজায় রেখে দূর্গা উৎসব পালনের আহবান জানানো হয।

এর পূর্বে নারায়ণ চন্দ্র চন্দ এমপি ফুলতলার দামোদর এমএম মাধ্যমিক বিদ্যালয়ে অবকাঠামো পরিদর্শন এবং শিক্ষক ও সুধীজনের সাথে মতবিনিময় করেন। বিদ্যালয়ের অফিস কক্ষে পরিচালনা কমিটির সভাপতি প্রফুল্ল কুমার চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক এসএম এ হালিম, নওশের আলী গাজী, আঃ মজিদ মোল্যা, ইদ্রিস সরদার, শেখ ইকতিয়ার উদ্দিন, ইউপি সদস্য মিসেস কেয়া, ইসমাইল হোসেন বাবলু, আশরাফ সরদার, নূর হোসেন, ফেরদৌস হোসেন বেলু, মোঃ মনিরুল ইসলাম, হাজী আবুল কাশেম, মোঃ মুরাদুল ইসলাম, মোঃ রিয়াজুল ইসলাম, কায়েসউজ্জামান পিপলু, মোঃ আলাউদ্দিন, তাসমির হাসান প্রমুখ। এ সময় প্রধান অতিথি স্কুলের বিভিন্ন উন্নয়নের প্রতিশ্রæতি দেন। এদিকে নারায়ণ চন্দ্র চন্দ এমপি তৃতীয় বারের মতো গাড়াখোলা মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মনোনীত হওয়ায় বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের পক্ষ থেকে ফুলেল সংবর্ধনা প্রদান করা হয়।