কাঠালিয়া উপজেলা চেয়ারম্যান মনিরের নামে ধর্ষণ মামলা দায়ের

প্রকাশঃ ২০২০-০৮-২৫ - ১৯:৫৩

ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠির কাঠালিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এমদাদুল হক মনিরের বিরুদ্ধে বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় মনির ছাড়াও সহযোগিতার অভিযোগে আরও একজনকে আসামি করা হয়।
মঙ্গলবার (২৫ আগস্ট) দুপুরে কাঠালিয়ার আমুয়ার বাসিন্দা একজন নারী বাদী হয়ে এই মামলাটি দায়ের করেন।
আদালতের বিচারক আবু শামীম আজাদ মামলাটি আমলে নিয়ে বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বিষয়টি তদন্ত করে ৪ অক্টোবরের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

অভিযোগকারীর পক্ষের আইনজীবী আবুল কালাম আজাদ জানান, কাঠালিয়া উপজেলার বাসিন্দা ওই নারী ২০১৭ সালে এইচএসসি পাস করে তৎকালীন ভাইস চেয়ারম্যান এমদাদুল হক মনিরের কাছে চাকরির জন্য যান। সেসময় মনির ওই নারীকে প্রথমে প্রেমের ও পরে বিয়ের প্রস্তাব দেয়। পরে বরিশাল নগরীর আগরপুর রোডে একটি ভাড়া বাসায় নিয়ে তাকে় ধর্ষণ করে। পরবর্তীতে কাগজে স্বাক্ষর নিয়ে় বিয়ে হয়েছে দাবি করে বিভিন্ন সময় ধর্ষণ করে। কিন্তু সম্প্রতি তাকে স্ত্রী হিসেবে অস্বীকার করে। এই ঘটনায় ওই নারী নিজে বাদী হয়ে আদালতে মামলা দায়ের এবং সুষ্ঠু বিচার দাবি করেছেন।

এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান এমদাদুল হক মনির বলেন, ‘মামলার বিষয়ে আমার কিছু জানা নেই। প্রতিপক্ষরা আমার মর্যাদা নষ্ট করতে ওই নারীকে দিয়ে় মিথ্যা মামলা দায়ের করিয়াছে। এখন মামলায় প্রমাণ হবে আমি দোষী নাকি নির্দোষ।’