কালিগঞ্জে মধ্যযুগীয় কায়দায় নারী নির্যাতন

প্রকাশঃ ২০১৮-০৩-১৮ - ১৩:৪২

শ্যামনগর, সাতক্ষীরাঃ সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলায় স্বামীসহ শ্বশুর বাড়ীর লোকজন কর্তৃক অমানুষিক নির্যাতনের শিকার হয়েছেন এক গৃহবধু। যেটা মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানিয়েছে বলে উল্লেখ করেছেন স্থানীয় বাসিন্দারা।
স্থানীয় সুত্রে জানা যায়, শনিবার শেষ বিকালে পার্শ্ববর্তী শ্যামনগর উপজেলার নুরনগর ইউনিয়নের দক্ষিন হাজীপুর গ্রামের আব্দুল গফফারের কন্যা মাহফুজা খাতুনকে হত্যার উদ্দেশ্যে তার স্বামী কালিগঞ্জ উপজেলার আড়ংগাছঅ গ্রামের আব্দুল্যাহ গাজীর ছেলে অহিদুল্যাহ গাজী এবং তার পরিবারের লোকজন গাছের সাথে দু’হাত বেঁধে লোহার রড, তাল গাছের লাঠি এবং শাবল দিয়ে ব্যাপক নির্যাতন চালায়।
নির্যাতনের এক পর্যায়ে নির্যাতনকারীরা মাহফুজার জিহ্বা টেনে ধরে। এক পর্যায়ে মাহফুজা মারা গেছে ভেবে নির্যাতনকারীরা তাকে ফেলে পালিয়ে যায়। জানা যায় নির্যাতনে মাহফুজার স্বামী, ভাশুর, শ্বশুর, শাশুড়ি, ননদ ও ননদের স্বামী, স্থানীয় ইউপি সদস্য সুজন জড়িত ছিলেন।
এলাকাবাসী আহত মাহফুজাকে উদ্ধার করে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করিয়েছেন। তার অবস্থা আশংকাজনক। কর্তব্যরত চিকিৎসক ঘটনার সত্যতা স্বীকার করে তাকে যথাযথ চিকিৎসা প্রদানের নিশ্চয়তা প্রদান করেছেন।
এ ব্যাপারে কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবীর দত্ত দ্রুত অপরাধীদের আইনের আওতায় এনে নির্যাতিতার সুবিচার নিশ্চিত করার আশ্বাস প্রদান করেছেন।