কাল রাজশাহীর আদালতে তোলা হবে সাঈদীকে

প্রকাশঃ ২০১৯-০৭-২৪ - ২০:০৭

ঢাকা অফিস : একাত্তরের মহান মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে আমৃত্যু কারাদন্ডপ্রাপ্ত আসামি জামায়াত নেতা দেলাওয়ার হোসেন সাঈদীকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়েছে। বৃহস্পতিবার রাজশাহীর আদালতে তার একটি মামলায় হাজিরা রয়েছে।

জামায়াতের নায়েবে আমীর দেলাওয়ার হোসেন সাঈদীকে কঠোর গোপনীয়তার সঙ্গে গত ২০শে জুলাই রাজশাহী কেন্দ্রীয় কারাগারে আনা হয়। এরপর বিষয়টি গোপন রাখা হয়। তবে বৃহস্পতিবারের হাজিরা উপলক্ষ্যে আগের দিন বুধবার থেকেই আদালতে নিরাপত্তা জোরদার করা হলে বিষয়টি প্রকাশ পায়।

এ বিষয়ে জানতে চাইলে রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার হালিমা খাতুন তেমন কিছু জানাননি। তবে তিনি জানিয়েছেন, গত ২০শে জুলাই সাঈদীকে রাজশাহীতে আনা হয়েছে। কোন থানার কী মামলা সেটাও জানাতে চাননি কারাগারের এই কর্মকর্তা।

কারাগার সূত্রে জানা যায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কর্মী ফারুক হত্যা মামলার আসামি দেলাওয়ার হোসেন সাঈদী। ২০১০ সালের ৮ই ফেব্রুয়ারি ইসলামী ছাত্রশিবির ও ছাত্রলীগের মধ্যে সংঘর্ষের পর গভীর রাতে ফারুককে হত্যা করে লাশ ম্যানহোলে ফেলে রাখে শিবির ক্যাডাররা। এতে আসামি হন জামায়াতের শীর্ষ নেতারাও। এ মামলাতে রাজশাহীর অতিরিক্ত মহানগর জজ আদালতে দেলাওয়ার হোসেন সাঈদীর হাজিরা রয়েছে।