কুষ্টিয়ায় ১১৩তম বিশ্ব রোটারি দিবস উদযাপন করা হয়েছে

প্রকাশঃ ২০১৮-০২-২৩ - ২৩:৫৪

কুষ্টিয়া প্রতিনিধিঃ শুক্রবার সন্ধ্যায় কুষ্টিয়া সানআপ ইন্টান্যাশনাল স্কুল এন্ড কলেজের হলরুমে কেক কাটা ও আলোচনা সভার মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়। রোটারি ক্লাব অব কুষ্টিয়া এর আয়োজন করে। রোটারি ক্লাব অব কুষ্টিয়ার প্রেসিডেন্ট রোটাঃ ওবাইদুর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারী এমএম আলিমুল হক সনজুর পরিচালনায় বক্তব্য রাখেন, রোটারি ক্লাব অব কুষ্টিয়ার পাষ্ট প্রেসিডেন্ট আকাম উদ্দিন, এসিস্টেন্ট গভর্ণর অজয় সুরেকা, পাষ্ট প্রেসিডেন্ট ফরহাদ আলী খান, আইপিপি রফিকুল আলম টুকু, প্রেসিডেন্ট ইলেক ফখরুল আলম মিলন প্রমুখ।

বক্তারা বলেন, ১৯০৫ সালে পল পি হ্যারিস ৩ জনকে সাথে নিয়ে রোটারি ক্লাব প্রতিষ্ঠা করেন। এর মুল উদ্দেশ্য ছিলো মানবতার সেবায় অসহায়দের পাশে দাঁড়ানো তাদের সহযোগিতা করা। মানুষ তার সৃষ্টি ও কর্মের মধ্যে বেঁচে থাকবে। তিনি এমন কিছু সৃষ্টি করে গেছেন। যেন যুগযুগ ধরে তাকে স্মরণ করতে পারে। এবং ভালো কাজের মাধ্যমে আত্মমানবতার কল্যাণে নিজেকে বিলিয়ে দিতে পারে। তেমনি এই রোটারী ক্লাবের সদস্যরা অসহায়দের জন্য নিজেকে বিলিয়ে দিতে পারে। রোটারি ক্লাব অব কুষ্টিয়া আত্মমানবতার সেবায় অনেক ভালো ভালো কাজ করেছে। ভবিষ্যতে এ ধারাকে অব্যাহত রাখতে সকলের প্রতি উদাত্ত আহবান জানান।

এসময় রোটারি ক্লাব অব কুষ্টিয়ার প্রেসিডেন্ট নোমীনি সৈয়দা উম্মে হাবিবা, ভাইচ প্রেসিডেন্ট আব্দুল ওয়াহেদ জয়েন্ট সেক্রেটারী তহিদুল ইসলাম, রাসেল পারভেজ, ট্রেজারার বরেন পোদ্দার, মেম্বর , জাহিদুল ইসলাম রনি, শাহজামাল তানভির, রফিকুল ইসলাম, ফারুখ হোসেন উপস্থিত ছিলেন।

পরে ভাষা সৈনিক সাবেক রোটারিয়ান নজম উদ্দিন আহমেদ, পাখি বিশ্লেষক এসআই সোহেল ও সাংবাদিক এসএম জামালকে সম্মাননা স্মারক প্রদান করেন।