কেশবপুরে নার্সের দেহে করোনা সনাক্ত

প্রকাশঃ ২০২০-০৫-১৩ - ২০:০২

এস আর সাঈদ, কেশবপুর (যশোর) : যশোরের কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরো একজন সিনিয়র নার্সের দেহে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংস্পর্শে আসায় সন্দেহজনকভাবে তার নমুনা পরীক্ষা জন্য পাঠানো হয়েছিল। বুধবার সকালে তার করোনা ভাইরাস পরীক্ষার রিপোর্ট আসে পজেটিভ। কেশবপুর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। এ নিয়ে কেশবপুর উপজেলায় করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৩ জনে। তবে কেশবপুর হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন ১০ জন।
কেশবপুর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ আলমগীর হোসেন জানান, আক্রান্ত ওই সিনিয়র নার্সকে হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে। কেশবপুরে করোনাভাইরাস শনাক্ত ১৩ জনের মধ্যে ১০ জন হাসপাতালের চিকিৎসক ও কর্মচারী। একজন প্রাইভেট ক্লিনিকের স্বাস্থ্যকর্মী।
এদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা নিয়ে ১০ জন সুস্থ্য হয়ে সোমবার বিকালে বাড়িতে ফিরেগেছেন। এদের মধ্যে কেশবপুর হাসপাতালের দুইজন মেডিকেল অফিসার, দুইজন উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, দুইজন স্বাস্থ্যকর্মী, একজন স্টোরকিপার, একজন বাইরের ক্লিনিকের কর্মচারী, একজন শহরের সোলানী ব্যাংক এলাকার যুবক এবং ধর্মপুর গ্রামেরএক গৃহবধূ। তবে নতুন আক্রান্ত নার্স-সহ বাকি ৩ জনকে আইসোলেশনে রয়েছেন।