কেশবপুরে মেছো বাঘকে পিটিয়ে হত্যা

প্রকাশঃ ২০২০-০৭-০৩ - ১৯:৩৭

এস আর সাঈদ, কেশবপুর (যশোর) : যশোরের কেশবপুরে তিন মাসের ব্যবধানে আবারও একটি বিলুপ্তপ্রায় মেছো বাঘকে পিটিয়ে হত্যা করা হয়েছে।
এলাকাবাসী জানায়, বুধবার রাতে খাদ্যের সন্ধানে আসা বিলুপ্তপ্রায় একটি মেছো বাঘ উপজেলার বরণডালী গ্রামের মিরেরডাঙ্গায় বসবাসকারী আব্দুল কুদ্দুসের গোয়াল ঘরে ছাগল খাওয়ার জন্য হানা দেয়। এ সময় কুকুরের ডাকাডাকিতে বাড়ির মালিক কুদ্দুসের ঘুম ভেঙ্গে যায়। তখন বাড়ির মালিকের ডাকচিৎকারে এলাকাবাসী ছুটে আসে। এর মধ্যে আরও ৪-৫টি কুকুর একত্রিত হয়ে বাঘটিকে তাড়া করলে গ্রামবাসি পিছু নিয়ে বাঘটিকে পিটিয়ে মেরে ফেলে।
এদিকে সকালে এলাকায় ছড়িয়ে পড়ে একটি চিতা বাঘ পিটিয়ে মেরে ফেলা হয়েছে। ঘটনাটি শোনার পর উৎসাহী লোকজন মৃত মেছো বাঘকে দেখতে ভীড় জমায়। আব্দুল কুদ্দুস জানান, আমাদের বাড়িতে একটি মেছো বাঘ ছাগল খেতে এলে একদল কুকুর বাঘটিকে ঘিরে ফেলে। পরবর্তীতে গ্রামের লোকজন বাঘটিকে আঘাত করলে মারা যায়। পরে মৃত পুরুষ মেছো বাঘকে মাটিতে পুতে রাখা হয়েছে। তিনি আরও বলেন, গত ৩ মাস আগে ওই এলাকায় আরও একটি মেছো বাঘকে পিটিয়ে মেরে ফেলে এলাকাবাসি। এ ব্যাপারে উপজেলা বন কর্মকর্তা আব্দুল মোনায়েম হোসেন জানান, বিষয়টি তাদেরকে কেউ জানাননি। খবর নিয়ে পরবর্তীতে ব্যবস্থা নেওয়া হবে।